Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ ব্যারিস্টার রুমিনের ফোনে ভয়াবহ মেসেজ, জানা গেল কারণ

হঠাৎ ব্যারিস্টার রুমিনের ফোনে ভয়াবহ মেসেজ, জানা গেল কারণ

বিভিন্ন রাজনৈতিক দলের ২৮ অক্টোবরের কর্মসূচিকে ঘিরে উত্তপ্ত ছিল দেশের রাজনৈতিক মাঠ। পরদিন বিএনপির মহাসচিবসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তারের পর রাজনৈতিক পরিবেশ আ/গুনে ঘি ঢালার মতো উত্তপ্ত হয়ে উঠেছে। একদিকে সারাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার চলছে। অন্যদিকে এর প্রতিবাদে টানা তিন দিন হরতাল-অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপিসহ সমমনা দলগুলো।

সাবেক সংসদ সদস্য ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা সম্প্রতি দেশের বর্তমান রাজনীতির সমসাময়িক বিষয় নিয়ে একটি টেলিভিশন টকশোতে অংশ নিয়েছেন।

টকশোর একপর্যায়ে ব্যারিস্টার রুমিনকে উপস্থাপক প্রশ্ন করেন, টেক ব্যাক করার নামে বিএনপি কি স/ন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে?

জবাবে ব্যারিস্টার রুমিন বলেন, আমি এই মুহূর্তে আপনার টকশোতে কথা বলছি, ঠিক সেই মুহূর্তে আমার বাড়ির নিচে প্রায় শতাধিক আওয়ামী গুণ্ডা জড়ো হয়েছে। যারা ভ/য়ংকর ভাষায় গালাগালি করছে। আমার বাসার দিকে ইশারা করে। বাড়ির লোকজন আমাকে ভিডিও পাঠিয়েছে। সেই সাথে আমাকে মেসেজ দিল- আপনি সাবধানে বাসায় আসবে। এটাই আওয়ামী লীগ।

তিনি বলেন, তারা আমাদের মহাসচিবকে আটক করেছে। শুধু তাই নয়, শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের বাড়ি তল্লাশি করে তছনছ করেছে তাদের না পেয়ে।

স্বজনদেরও গ্রেফতার করেছে। যারা কখনো রাজনীতির সাথে জড়িত ছিলেন না। আমি একজন নারী রাজনৈতিক কর্মী। আমার বাড়ির নিচে আওয়ামী লীগের নেতাকর্মীরা নোং/রা ভাষায় গালাগালি করছে- এটাই কি সভ্য দেশের রাজনীতি?

টকশোর একপর্যায়ে উপস্থাপক বলেন, পুলিশ বলছে শুধু স/হিংসতার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে।

জবাবে রুমিন ফারহানা বলেন, তাহলে আওয়ামী লীগের সবাইকে আগে গ্রেফতার করতে হবে। যে গাড়িতে পুলিশের রিকুইজিশন দেওয়া হয়েছিল সেই গাড়িতে হামলা হয়েছে পুলিশ হাসপাতালে অর্থাৎ পুলিশের জায়গায়। গাড়ির চালক বলছেন, ডিবির পোশাকে আ/গুন দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সব কিছু বহন করার সুযোগ পেয়েছে। কারণ আওয়ামী লীগের কোনো গাড়ি বা বাড়ি তল্লাশি করা হয়নি।

কিন্তু বিএনপির ক্ষেত্রে পুলিশ মোড়ে মোড়ে, ঘরে ঘরে তল্লাশি করেছে। তা হলে বিএনপি কীভাবে দ্বন্দ্ব মোকাবেলা করবে? পুলিশ কে পিটিয়েছে? কারা সাংবাদিকদের ওপর হামলা করেছে? পুলিশের টিয়ারশেলে একজন সাংবাদিক নি/হত হলে তাকে নিয়ে কোনো প্রশ্ন নেই।

তিনি আরও বলেন, খুবই বিচিত্র ঘটনা- বিএনপির মহাসমাবেশে যুবলীগের কর্মী পাওয়া গেছে। তখনই তিনি বিষয়টি বুঝে নেন। কারা এই ঘটনা ঘটিয়েছে? ঘটনার সাথে কারা জড়িত?

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *