Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মাঠে ৬৬ হাজার আনসার-ভিডিপি, জানা গেল কারণ

মাঠে ৬৬ হাজার আনসার-ভিডিপি, জানা গেল কারণ

সারাদেশে চলছে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ। বিশৃঙ্খলা রোধের পাশাপাশি এ সময়ে সারাদেশে সড়ক ও রেলপথে স্বাভাবিক যোগাযোগ রক্ষায় কাজ করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) পর্যন্ত সারাদেশে মোট ৬৬,৮১৭ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার (২ নভেম্বর) পর্যন্ত মোট তিনদিন রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা ও সর্বজনীন স্থানে তাদের মোতায়েন থাকবেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (প্রকল্প প্রশিক্ষণ) ও জনসংযোগ কর্মকর্তা (বর্ধিত দায়িত্ব) বিষয়টি নিশ্চিত করেছেন জাহিদুল ইসলাম। তিনি গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২ হাজার ২৮০ ব্যাটালিয়ন আনসার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সঙ্গে সারাদেশে টহলের জন্য মোতায়েন রয়েছে। তারা মোট ২৫০ টি দলে বিভক্ত এবং বিপজ্জনক জায়গায় দায়িত্ব পালন করছে।

এদিকে রেলস্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটসহ সড়ক ও রেলপথে যান চলাচল নির্বিঘ্ন রাখতে সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করছেন। সারাদেশে ১,৪৭৬ পয়েন্টে মোট ১০,০০০ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছিল।

এছাড়া ৫৪ হাজার ৫৩৭ জন অধিভুক্ত আনসার সদস্য ৫ হাজার ২৯৬টি সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের নিরাপত্তায় সক্রিয় রয়েছে। তাদের দায়িত্বশীল প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি আশপাশের এলাকায়ও তারা সতর্ক অবস্থানে রয়েছে। ফলে ৬৬ হাজার ৮১৭ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *