Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইসির সাথে সংলাপের বিষয় নিয়ে এবার যা বললো বিএনপি

ইসির সাথে সংলাপের বিষয় নিয়ে এবার যা বললো বিএনপি

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলকে শনিবার বৈঠকে ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৩১ অক্টোবর) ইসি এ বৈঠক ডাকে।

তবে বিএনপি এই বৈঠকে যাবে না জানিয়ে বিএনপির আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপি কোনো সংলাপে বসবে না, যেটা সরকারের তলপি বাহক।

সাম্প্রতিক সহিংসতা এবং আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের পরিবেশ শান্ত রাখতে এবং সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য দলগুলোর মতামত নিতে ইসি এ বৈঠকের আয়োজন করে।

জানতে চাইলে ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, নির্বাচন আয়োজন নিয়ে আলোচনা করতে ৪ নভেম্বর নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের দুই প্রধানকে আমন্ত্রণ জানিয়েছি। একদিনে ৪৪টি দলের সঙ্গে কথা বলা হবে। সকালে ২২ টি দলের সাথে এবং বিকালে ২২ টি দলের সাথে আলোচনা হবে।

তবে কোন রাজনৈতিক দল সংলাপে আসবে সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি অন্য দলগুলো। এর আগে নির্বাচনের ‘প্রত্যাশা ও কর্মকাণ্ড’ নিয়ে শরিকদের সঙ্গে সংলাপের ঘোষণা দেয় কমিশন।

গত ২৬ অক্টোবর নির্বাচন ভবনের সভাকক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংলাপে বসেন নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ সময় চার নির্বাচন কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *