Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির পর, ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিলেন চরমোনাই পীর

বিএনপির পর, ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিলেন চরমোনাই পীর

জনগণের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে আগামী ৩ নভেম্বর (শুক্রবার) ঢাকার রাজপথে আসার আহ্বান জানিয়েছে ইসলামী আন্দোলন।

দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর) বলেন, ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদীদের সহায়তায় ইসরাইল গাজা উপত্যকায় ইতিহাসের জঘন্যতম গণহত্যায় লিপ্ত হয়েছে। মার্কিন সাম্রাজ্যবাদী গোষ্ঠী সারা বিশ্বে অশান্তির আগুন জ্বালিয়েছে। আমেরিকার মদদে দখলদার ইসরাইল ফিলিস্তিনে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘন করছে, তা বন্ধ করতে হবে। আমরা এই হত্যা, যুদ্ধ চাই না। আমরা যেটা নিয়ে কথা বলছি সেটা হল ফিলিস্তিনের ন্যায্য দাবি। আমরা চাই তারা তাদের রাষ্ট্র ফিরে পাবে।

তিনি বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের নারকীয় হত্যাকাণ্ড মানবাধিকারের চরম বিপর্যয় ঘটিয়েছে। ফিলিস্তিনে মানবাধিকার রক্ষায় বিশ্বের সকল বিবেকবান মানুষ, রাষ্ট্র ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে এবং তাদের ন্যায্য, স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় বিশ্বের মুসলিম উম্মাহকে কার্যকরভাবে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় খুলনার রূপসা উপজেলার একটি মাদ্রাসা মাঠে আয়োজিত মহা ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রিন্সিপাল মাওলানা ইউনুস আহমদ।

চরমোনাই পীর বলেন, ফিলিস্তিনে ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, নারী ও শিশুরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আজ সেখানে কী অবস্থা?  আমরা মানবাধিকারের কথা শুনি। অনেককিছু শুনি। আমাদের ফিলিস্তিনি জনগণ যে অমানবিক জীবনযাপন করছে তাতে হাসপাতালকে নিরাপদ মনে করে মা তার সন্তানদের নিয়ে আশ্রয় নেন। সেখানে ইসরায়েলি বাহিনী বিমান হামলা ও বোমাবর্ষণ করে নারী ও শিশুদের হত্যা করে। এতোটা ভয়ানক ঘটনা ঘটেছে যে ব্যাপারে নিন্দা জানানোর ভাষা নেই। কিভাবে হাসপাতালের মত জায়গায় আক্রমণ করতে পারে? মানুষ মারতে পারে?

মুফতি রেজাউল করিম আরও বলেন, নারী ও শিশু, গর্ভবতী নারী নিহত হয়েছেন। শিশুরা বড় হয়ে যোদ্ধা হয়, তাই তাদের হত্যা করে। মানুষ হিসেবে প্রতিবাদ করা আমাদের কর্তব্য। আমরা এই হত্যা, যুদ্ধ চাই না।

পীর সাহেব চরমোনাই আগামী ৩ নভেম্বর ঢাকায় যে কোনো মূল্যে মহাসমাবেশ সফল করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *