Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির নব্য উপদেষ্টা পিটার হাস, আমেরিকার কাছে নতুন রাষ্ট্রদূত চান: ইনু

বিএনপির নব্য উপদেষ্টা পিটার হাস, আমেরিকার কাছে নতুন রাষ্ট্রদূত চান: ইনু

পুলিশ হ”ত্যা”কা’ণ্ডের সমর্থক, জো বাইডেনের প্রতিনিধি, বিএনপির নব্য উপদেষ্টা পিটার হাস দলটির হয়ে ওকালতি করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার (৩০ অক্টোবর) কেন্দ্রীয় ১৪ দলের সমাবেশে তিনি এসব কথা বলেন। পিটার হাসকে উদ্দেশ্য করে সাবেক মন্ত্রী বলেন, ‘তারা গণতন্ত্রের মুখোশ পরে ঘুরে বেড়ায়, তারা খুনিদের সহযোগী।’

পিটার হাসের আর রাষ্ট্রদূত হওয়ার মর্যাদা নেই জানিয়ে তিনি বলেন, কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন এবং দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের কারণে তিনি রাষ্ট্রদূতের যোগ্যতা হারিয়েছেন। তাকে অবাঞ্ছিত ঘোষণা করুন। বন্ধু রাষ্ট্র আমেরিকার (যুক্তরাষ্ট্রের) কাছে নতুন রাষ্ট্রদূত চান।

ইনু বলেন, ‘যুক্তরাষ্ট্রের মদদে গাজায় যেভাবে ইসরায়েলি ‘গ’ণ’হ”ত্যা’ চলছে, ঠিক সেভাবেই হামলা করেছে বিএনপি জামাত। শনিবার বিএনপি পুলিশকে নির্মমভাবে” হ”ত্যা” করেছে, পুলিশের বাসে আগুন দিয়েছে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। তারা পরিকল্পিত সন্ত্রাসী-জঙ্গি হামলা চালিয়েছে।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের মুখোশধারী সন্ত্রাসী দল। জাতীয় ঐক্যের নামে রাজাকার-জঙ্গি-জামায়াতের সঙ্গে কোনো সমঝোতা হবে না। পুলিশ ‘খু”নি”, যারা বিচারকের বাসভবনে হামলা করেছে তাদের গ্রেফতার করে জেলে ঢোকাতে হবে নির্বাচন জঙ্গিমুক্ত রাখতে। বিএনপি নির্বাচনে জিততে হলে সব খুনি-জঙ্গিদের জেলে যেতে হবে।

কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপি সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ ১৪ দলের নেতারা।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *