Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ধাওয়া দিল পুলিশ ঘণ্টাখানেক ঘরের পাশেই মিলল স্বেচ্ছাসেবক দল নেতার নিথর দেহ

ধাওয়া দিল পুলিশ ঘণ্টাখানেক ঘরের পাশেই মিলল স্বেচ্ছাসেবক দল নেতার নিথর দেহ

পুলিশের ধাওয়া খেয়ে কুমিল্লার বুড়িচংয়ে বাড়ির পাশে মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেনের (৩৫) লাশ উদ্ধার করা হয়েছে। অভিযোগ উঠেছে- গ্রেফতারের পর পুলিশি নির্যাতনে জাকিরের মৃ’ত্যু হয়েছে। রোববার ভোররাতে বুড়িচং উপজেলার মোকাম গ্রামে এ ঘটনা ঘটে।

জাকিরের পরিবার জানায়, রোববার ভোর ৪টার দিকে একদল পুলিশ জাকিরের বাড়িতে গিয়ে দরজা খোলার জন্য চিৎকার করতে থাকে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাকির পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়। এ সময় পুলিশও তাকে ধাওয়া দেয়।

দীর্ঘদিন ধরে জাকির বাড়ি না ফেরায় পরিবারের লোকজন ধারণা করে জাকিরকে পুলিশ ধরে নিয়ে গেছে। কিন্তু সকালে বাড়ির পাশে জাকিরকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা তার বাড়িতে খবর দেয়। পরে স্বজনরা কাবিলাকে উদ্ধার করে ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ”ত ঘোষণা করেন।

বুড়িচং উপজেলা বিএনপির সহ-সভাপতি শরিফুল ইসলাম জানান, রোববার ভোর ৪টার দিকে পুলিশ জাকির হোসেনের বাড়িতে ধাওয়া করে জাকির হোসেনকে আটকের চেষ্টা করে। এ সময় পুলিশের হাতকড়া দিয়ে পালানোর চেষ্টা করলে পুলিশ তাকে মারধর করে। হাতে ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরও বলেন, দাফনের জন্য গোসল করার সময় তারা দেখতে পান তার একটি অণ্ডকোষ গলে গেছে। অণ্ডকোষে আঘাত করে তাকে হ”ত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পরে পুলিশ লাশ বাড়ির কাছে ফেলে যায়।

তিনি আরো বলেন, জাকিরের হাতে হাতকড়া পরা ছিল।

বুড়িচং থানার দেবপুর ফাঁড়ির ইনচার্জ জাবেদ-উল ইসলাম জানান, রাতে জাকিরকে গ্রেপ্তার করতে পুলিশ তার বাড়িতে যায়। বাড়িতে তাকে না পেয়ে পুলিশ আসে।

বুড়িচং থানার ওসি আবুল হাসনাত খন্দকার বলেন, পুলিশ তার বাড়িতে গেছে। কিন্তু তাকে তাড়া করা হয়নি। পরিবারের পক্ষ থেকে যে অভিযোগ করা হয়েছে তা সঠিক নয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *