Friday , September 20 2024
Breaking News
Home / National / উড্ডয়নের পর ভেঙে পড়লো বিমান, বেঁচে নেই কেউই

উড্ডয়নের পর ভেঙে পড়লো বিমান, বেঁচে নেই কেউই

এটি ছিল ব্রাজিলে দুই মাসেরও কম সময়ের মধ্যে দ্বিতীয় বিমান দুর্ঘটনা। এ দুর্ঘটনায় শিশুসহ অন্তত ১২ জন নিহত হয়েছেন। রোববার (২৯ অক্টোবর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় একর প্রদেশে এ দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে।

সোমবার একটি প্রতিবেদনে, কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে যে ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় অ্যাক্রে প্রদেশ একটি ছোট বিমান বিধ্বস্ত হলে একটি শিশুসহ কমপক্ষে ১২ জন মারা গেছে, কর্তৃপক্ষ জানিয়েছে। একরের প্রাদেশিক সরকার রবিবার এক বিবৃতিতে জানিয়েছে,একক ইঞ্জিনের সেসনা ক্যারাভান এই বিমানটি রিও ব্র্যাঙ্কো বিমানবন্দরের কাছাকাছি বিধ্বস্ত হয়।

প্রাদেশিক সরকার বলছে, বিমান দুর্ঘটনায় ১০ জন যাত্রীসহ পাইলট ও কো-পাইলট ঘটনাস্থলেই মারা গেছেন। নিহত ১০ যাত্রীর মধ্যে নয়জন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশু। দুর্ঘটনার তদন্ত করা হবে বলেও ঘোষণা করা হয়েছে। তবে নিহত যাত্রীদের নাগরিকত্ব এখনো স্পষ্ট নয়।

আল জাজিরা জানায়, বিধ্বস্ত বিমানটি ব্রাজিলের পার্শ্ববর্তী আমাজোনাস প্রদেশের ছোট্ট শহর এনভিরার দিকে যাচ্ছিল। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর বিমানটিতে আগুন ধরে যায় এবং পেরু ও বলিভিয়ার সীমান্তবর্তী ব্রাজিলের একটি প্রত্যন্ত অঞ্চলে বনের আগুনও ছড়িয়ে পড়ে।

প্রসঙ্গত, এর আগে গত সেপ্টেম্বরে অ্যামাজনাস প্রদেশে একটি ছোট জেট বিমান বিধ্বস্ত হলে ১৪ জন নিহত হয়েছিলেন। সেই দুর্ঘটনায় নিহতদের ১২ জন যাত্রী এবং দুজন ক্রু সদস্য- সবাই ব্রাজিলিয়ান পর্যটক ছিলেন।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *