Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মদিনার পবিত্র মসজিদে নববীর ইমামের সাথে শেখ হাসিনার সাক্ষাৎ

মদিনার পবিত্র মসজিদে নববীর ইমামের সাথে শেখ হাসিনার সাক্ষাৎ

সৌদি আরবের মদিনায় পবিত্র মসজিদে নববীর ইমাম শেখ আবদুল্লাহ বিন আবদুর রহমান আল-বুজান বাংলাদেশকে তার দ্বিতীয় দেশ হিসেবে অভিহিত করেছেন।

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে শেখ ড. আবদুল্লাহ বিন আবদুর রহমান আল-বুজান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দুই দেশের মধ্যে ভৌগোলিক দূরত্ব থাকলেও ধর্মীয় বন্ধনের কারণে বাংলাদেশ ও সৌদি আরবের মানুষ খুবই কাছাকাছি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এক প্রেস ব্রিফিংয়ে বলেন, মদিনার মসজিদে নববীর ইমাম বলেছেন, বাংলাদেশ তার দ্বিতীয় দেশ।

শেখ ডক্টর আবদুল্লাহ বিন আবদুর রহমান আল বুয়াজান বলেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের জনগণের মঙ্গল ও ভবিষ্যৎ সমৃদ্ধি কামনা করেন।

প্রেস সচিব বলেন, তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন এবং তাকে পবিত্র ইসলাম ও মুসলিম উম্মাহর খেদমত করার তৌফিক দান করার জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন।

শেখ ডক্টর আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল-বুজান প্রধানমন্ত্রীকে বলেন, মসজিদে নববীতে কর্মরত অধিকাংশ খাদেম বাংলাদেশী নাগরিক।

সারাদেশে নির্মিত মডেল মসজিদ প্রসঙ্গে পবিত্র মসজিদে নববীর ইমাম বলেন, যারা মসজিদ নির্মাণ করে মহান আল্লাহ তাদের অনেক নেয়ামত দান করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার নবীর মসজিদে ইমামকে স্বাগত জানিয়ে বলেন, ২০২৩ সালের জাতীয় ইমাম সম্মেলনে তার উপস্থিতি বাংলাদেশের মানুষকে ইসলামের প্রকৃত অর্থে উৎসাহিত করবে।

তিনি বলেন, তাকে হত্যার অনেক চেষ্টা হয়েছিল এবং তিনি সর্বশক্তিমান আল্লাহর রহমতে বেঁচে গিয়েছিলেন।

হজ পালনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি প্রথমে ১৯৮৪ সালে হজ করেন এবং পরে পিতা বঙ্গবন্ধু ও মা বঙ্গমাতার পক্ষ থেকেও হজ করেন।

এ সময় শেখ হাসিনা বলেন, তিনি জেদ্দায় অনুষ্ঠিতব্য ওআইসির নারী সম্মেলনে যোগ দেবেন এবং মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করবেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *