Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলকে আটক করার কারন জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

মির্জা ফখরুলকে আটক করার কারন জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপি নেতারা সমাবেশ করলে পুলিশের ওপর হামলা হয়। এসব হামলার দায় এড়াতে পারছেন না দলের নেতারা। এ কারণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শনিবার বিএনপির সমাবেশে হামলা ও সহিংসতার ঘটনায় বিএনপির সাধারণ সম্পাদককে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। যারাই সহিংসতার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কুপিয়ে ও পিটিয়ে পুলিশ হত্যা এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় মামলা হবে। এরপর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আজ সকাল সাড়ে নয়টার দিকে গুলশানের নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এদিকে সরকার পতনের দাবিতে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে বিএনপি। শনিবারের সমাবেশ থেকে এ হরতালের ঘোষণা দেন বিএনপির সাধারণ সম্পাদক।

সকালে বিএনপি-জামায়াতের ডাকা হরতাল চলাকালে রাজধানীর গুলিস্তানে বায়তুল মোকাররমের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। সকাল সাড়ে নয়টার দিকে রুট পরিবহনের বাসে আগুন দেওয়া হয়। সময় নিউজের প্রতিবেদকের পাঠানো ভিডিওতে দেখা যায়, বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশের সড়কে শিকার পরিবহনের বাসটি জ্বলছে।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে বাসের আগুন নিভিয়ে ফেলে। এ ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি। এছাড়া উত্তরায় বিআরটিসির তিনটি বাসে ইটপাটকেল নিক্ষেপের খবর পাওয়া গেছে। বাসের জানালার কাঁচ ভেঙে গেছে।

সকাল থেকে বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা হরতালের কোনো প্রভাব রাজধানীর সড়কে পড়েনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করার খবর পাওয়া গেছে।

রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় এমনিতেই সড়কে যানবাহনের চাপ থাকে। যার রেশ শুরু হয় সকাল থেকেই। রোববারও তার ব্যতিক্রম ছিলো না। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সময় সংবাদের প্রতিবেদকরা জানিয়েছেন, সকাল থেকে বিভিন্ন সড়কে গণপরিবহন চলতে দেখা গেছে।

প্রসঙ্গত: শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির সাধারণ সভা ছিল। সমাবেশ শুরুর আগে কাকরাইলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘ”র্ষ হয়। পরে সংঘ”র্ষ বিজয়নগর জলের ট্যাঙ্ক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির সাধারণ সভা বন্ধ হয়ে যায়। বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘ”র্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের এক ওয়ার্ড পর্যায়ের নেতা নিহ”ত হয়েছেন। সংঘ”র্ষে ৪১ পুলিশ ও ২৫ আনসার সদস্য আহত হয়। আহত হয়েছেন অন্তত ২০ সাংবাদিক।

সংঘ”র্ষে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি, বাস, মোটরসাইকেলসহ বেশ কয়েকটি গাড়িতে আগু’ন দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, মোট ৬৬টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবন ও রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে হামলার ঘটনা ঘটে। এ ছাড়া কাকরাইল, ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও শান্তিনগর এলাকায় সাতটি পুলিশ বক্স পুড়িয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গেছে, কমলাপুরে পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *