Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে আটক নিয়ে যা বলল ডিএমপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে আটক নিয়ে যা বলল ডিএমপি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিন্টো রোড কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। তাকে গ্রেফতার দেখানো হবে বলে গণমাধ্যমকে জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, রোববার সকালে রাজধানীর গুলশান ২ নম্বরের বাসা থেকে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ডিবি।

পরে ডিবির গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার হাফিজ আল আসাদ বলেন, মির্জা ফখরুলকে তারা নিয়ে এসেছেন।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মো. ফারুক হোসেন বলেন, মির্জা ফখরুলকে গ্রেপ্তার করেছে ডিবির গুলশান বিভাগ। তাকে ডিবির মিন্টো রোড কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। তার বিরুদ্ধে পুরনো মামলা রয়েছে। শনিবারের সহিং”সতার ঘটনায়ও মামলা করা হবে। তাকে গ্রে”ফতার দেখানো হবে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সমাবেশ শুরুর আগে কাকরাইলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সং”ঘর্ষ হয়েছে। পরে সংঘ”র্ষ বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির সাধারণ সমাবেশ ভেঙে যায়।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘ”র্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের এক ওয়ার্ড পর্যায়ের নেতা নিহ”ত হয়েছেন। সংঘ”র্ষে ৪১ পুলিশ ও ২৫ আনসার সদস্য আহত হয়। আহত হয়েছেন অন্তত ২০ সাংবাদিক। সংঘ”র্ষে সহস্রাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

সংঘ”র্ষের সময় অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি, বাস, মোটরসাইকেলসহ বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়। পুলিশ জানায়, ৫৫টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। কাকরাইলে প্রধান বিচারপতির বাসভবন ও রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে হাম”লার ঘটনা ঘটে। এ ছাড়া কাকরাইল, ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও শান্তিনগর এলাকায় সাতটি পুলিশ বক্স পুড়িয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা গেছে, কমলাপুরে পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *