Friday , September 20 2024
Breaking News
Home / National / ঢাকায় রাজনৈতিক সহিংসতা, ভিসা নিষেধাজ্ঞা পর্যালোচনা করবে যুক্তরাষ্ট্র

ঢাকায় রাজনৈতিক সহিংসতা, ভিসা নিষেধাজ্ঞা পর্যালোচনা করবে যুক্তরাষ্ট্র

রাজধানী ঢাকায় রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটি আরও বলেছে যে তারা সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য সমস্ত সহিংস ঘটনা পর্যালোচনা করবে।

শনিবার (২৮ অক্টোবর) মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরো এক বার্তায় এই নিন্দা জানিয়েছে।

বার্তায় উল্লেখ করা হয়েছে, ঢাকায় আজকের রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। আমরা সব পক্ষকে শান্ত ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য সমস্ত সহিংস ঘটনা পর্যালোচনা করা হবে।

এদিকে, ঢাকায় মার্কিন দূতাবাস এক বিবৃতিতে উল্লেখ করেছে যে, ২৮ অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা হয়েছে, তার নিন্দা করছে যুক্তরাষ্ট্র। একজন পুলিশ অফিসার, একজন রাজনৈতিক কর্মীকে হত্যা এবং একটি হাসপাতাল পুড়িয়ে ফেলা অগ্রহণযোগ্য। সাংবাদিকসহ বেসামরিক নাগরিকদের প্রতি সহিংসতাও তাই। আমরা সব পক্ষকে শান্তি ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য আমরা সমস্ত সহিংস ঘটনা পর্যালোচনা করব।

উল্লেখ্য, শনিবার রাজধানীতে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। নিহত হন এক পুলিশ সদস্য। অন্যদিকে, বিএনপির অঙ্গ সংগঠন যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *