Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / অনেক আঘাতের সম্মুখীন হয়েছি: বাঁধন

অনেক আঘাতের সম্মুখীন হয়েছি: বাঁধন

‘হ্যালো ওয়ার্ল্ড, আমার বয়স চল্লিশ’ – নিজের বয়স সম্পর্কে এত খোলামেলা হতে সাহস লাগে, পুরো পরিস্থিতি জয় করতে শক্তি লাগে। এটি আজমেরী হক বাঁধনের অন্তর্গত। আর সেই সুবাদে জন্মদিনের প্রথম প্রহরেই বিশ্ববাসীকে জানিয়ে দিলেন তিনি চল্লিশে পৌঁছেছেন! তিনি এখন একজন প্রাপ্তবয়স্ক মানুষ, অভিনেত্রী এবং মা। বাঁধন বলেন, ‘জীবনের চতুর্থ দশকে পদার্পণ করছি! আমি খুব খুশি এবং আনন্দিত।’

অভিনেত্রী মনে করেন ৪০ ঘরে জীবনের যাত্রা মানেই একটি চমৎকার জীবনের যাত্রা। স্বাধীনভাবে এবং সুখে বেঁচে থাকার চিন্তা। কিন্তু বাঁধন বিভ্রান্তিকর দশক হিসেবে পেরিয়ে যাওয়া দশকগুলোকে অভিহিত করে।

তার মন্তব্য, আশা, আনন্দ ও শান্তি নিয়ে জীবনের সবচেয়ে বিস্ময়কর দশকে প্রবেশ করতে পেরে আমি আনন্দিত। কিন্তু গত দশকগুলো এতই বিভ্রান্তিকর ছিল এবং অন্যদের খুশি করার জন্য আমি আমার বেশিরভাগ সময়ই নষ্ট করেছি।’

৪০ বছর বয়সে পাঁ দেওয়ার সত্যিই একটি বিশেষ সময় বাঁধনের জন্য। ‘রেহানা মরিয়ম নূর’-এর পর বলিউডের বিখ্যাত পরিচালক বিশাল ভরদ্বাজ প্রযোজিত ‘খুফিয়া’ দিয়ে বিশ্বের সেরা প্ল্যাটফর্মে ভ্রমণের জন্য প্রশংসিত হচ্ছেন তিনি। বাঁধন স্বাভাবিকভাবেই চল্লিসকে ঘরে ‘লাকি’ বলে পরিচিত করে তুলবেন।

অভিনেত্রীর মতে, তার অতীত জীবনের বারবার আঘাত, অবিচার এবং যন্ত্রণা তাকে আজ বেঁধে রেখেছে। একই সময়ে, তিনি সাহসী ছিলেন এবং চালিয়ে যাওয়ার জন্য অফুরন্ত শক্তি দিয়েছিলেন। তাই জীবনের এই পর্যায়ে এসে, তিনি কোন আফসোস থাকতে চান না, নেইও।

বাঁধন বলেন, আমি নিজেকে বিশ্বাস করি এবং সম্মান করি। জীবনের প্রতিটি অশান্তির মধ্য দিয়ে নিজেকে এখানে নিয়ে এসেছি। আমি বিশ্বাস করি জীবনে শেখা হল নিজেকে গড়ে তোলার সর্বোত্তম উপায়। আমি অনেক অন্যায় এবং আঘাতের সম্মুখীন হয়েছি, সেই যন্ত্রণা আমাকে আজকের বাঁধন করেছে।

অভিনেত্রী বলেন, আমার জীবনে কিছু ভালো মানুষ আছে যাদের সাথে আমি আমার পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি এবং কীভাবে তা কাটিয়ে উঠতে পারি তা জানতে চেয়েছি। অন্যরা আমাকে উপদেশ এবং অভিশাপ দিয়ে তাদের মূল্যবান সময় নষ্ট করছে। বিশ্বাস করুন, এটি কখনই কাজ করেনি। আপনি আপনার জীবন নিয়ে কি করবেন তা আপনার পছন্দ।’

নিজের মতো করে বেঁচে থাকার লড়াইয়ে বাঁধনও তার সময়কে বিভিন্নভাবে ভাগ করেছে। তিনি বই পড়ে এবং সিনেমা দেখে সময় কাটান। নতুন জিনিস শিখছেন। শিখেছেন সাতাঁর, ড্রাইভিং। এই অভিনেত্রী বলেন, নতুন কিছু শিখলে ভালো লাগে।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *