Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ইঙ্গিত দিলেন মাহমুদউল্লাহ

এবার ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ইঙ্গিত দিলেন মাহমুদউল্লাহ

আইসিসির যেকোনো মেগা ইভেন্ট মানেই বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদের নজরকাড়া পারফরম্যান্স। ২০১৫ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পর তিনি ২০২৩ বিশ্বকাপেও ভেলকি দেখাচ্ছেন। বয়সের ভীড়ের কারণে বৈশ্বিক টুর্নামেন্টেও রিয়াদের ব্যাটের ধার কমেনি। বিশ্ব মঞ্চে নিজেদের শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিপুণ সেঞ্চুরি করেছেন তিনি। আর রিয়াদের সেঞ্চুরিতে বড় হারের লজ্জা এড়িয়েছে বাংলাদেশ।

এই বৈশ্বিক টুর্নামেন্ট থেকে অবসরের ইঙ্গিত দিয়েছেন সাইলেন্ট কি/লার মাহমুদউল্লাহ। বৈশ্বিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে রিয়াদ দাবি করেছেন, এটাই তার শেষ বিশ্বকাপ হতে চলেছে। কারণ ২০২৭ সালের বিশ্বকাপে তার বয়স হবে ৪১ বছর। সে সময় খেলা চালিয়ে যাওয়াটা তার জন্য স্বাভাবিক নয়।

আইসিসির ভিডিওতে রিয়াদের ভাষ্য, আমি অনেক দিন ধরেই দেশের হয়ে খেলছি। আমি ২০০৭ সালে বাংলাদেশের জার্সিতে আমার অভিষেক হয়েছিল। আমি অনেক দিন ধরে খেলছি, আমি আসলে একটি আইসিসি ইভেন্টে চারটি সেঞ্চুরি করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করি।

“সত্যি বলতে, এটাই আমার শেষ বিশ্বকাপ,” যোগ করেছেন দ্য সাইলেন্ট কি/লার। এরপর বাংলাদেশের হয়ে কতদিন খেলতে পারব তা নির্ভর করবে আমার শরীর ও পারফরম্যান্সের ওপর। তবে খুব তাড়াতাড়ি হোক বা কিছু দিন পর হোক, আমাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে হবে।

এদিকে দীর্ঘ দিন ধরেই বাংলাদেশ ক্রিকেটে বিশ্বস্ত নাম পঞ্চপাণ্ডব। রিয়াদ তাদের একজন। এরই মধ্যে তাদের মধ্যে বিদায় নিয়েছেন মাশরাফি। কিন্তু এরপর কী হবে তা নিয়েও রয়েছে শঙ্কা।

তরুণদের নিয়ে রিয়াদের আশাবাদ, ক্রিকেট এগিয়ে যাবে, বাংলাদেশ ক্রিকেটও এগিয়ে যাবে, মুস্তাফিজ, তাসকিন, মিরাজরা আমাদের ড্রেসিংরুমের সিনিয়র ক্রিকেটাররা হবেন, তারা ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি হবেন।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *