Friday , September 20 2024
Breaking News
Home / National / সারা দেশে ভোট বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন সিইসি

সারা দেশে ভোট বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দিলেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম নিয়ন্ত্রণ করা না গেলে প্রিজাইডিং অফিসাররা ভোট বন্ধ করে কেন্দ্র ত্যাগ করবেন। তিনি বলেন, ভোট বন্ধ না হলে তাও ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য হবে।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শিরোনামে আয়োজিত সংলাপের সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনিয়ম নিয়ন্ত্রণ করতে না পারলে প্রয়োজনে সারাদেশের ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে।

ভোট যাতে বিঘ্নিত না হয় সেজন্য তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান।

সংলাপে সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, আপনি প্রিজাইডিং অফিসারকে বলেছেন- নির্বাচন ঠিক না হলে ছেড়ে দিন। তাহলে সারাদেশে নির্বাচন ভালো না হলে কী করবেন?

জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, তাহলে নির্বাচন হবে না, আবার হবে। সারাদেশে নির্বাচন বন্ধ থাকবে। ওই কেন্দ্রের নির্বাচন বন্ধ করে আবার করব। আমাদের সাহসী হতে হবে, আমাদের তা করতে হবে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে সিনিয়র সাংবাদিক ও ইংরেজি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন, কারো কথায় কান দেবেন না, ফজরের পর ভোট কেন্দ্রে ব্যালট পেপার পাঠান।

নির্বাচনকে গণতন্ত্রের স্তম্ভ উল্লেখ করে মাহফুজ আনাম বলেন, আপনারা (ইসি) কাউকে মেনে নেবেন না। তুমি তোমার কাজ করবে। আমার অনুরোধ ফজরের পর ব্যালট পাঠানোর জন্য। কারো কথা শুনবেন না। সকালে ব্যালট পেপার পাঠানো হবে। নির্বাচন কমিশন অতীতে যা করেছে তার ধারণার ভিত্তিতে নির্বাচন হবে।

নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা কম উল্লেখ করে তিনি বলেন, জনগণ আপনার দিকে তাকিয়ে আছে। সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা দরকার তাই করবেন।

তিনি আরও বলেন, আমরা গণমাধ্যমকর্মীরা গণতন্ত্রে বিশ্বাস করি। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *