Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল হঠাৎ সাকিবের দেশে ফেরার প্রকৃত কারণ

জানা গেল হঠাৎ সাকিবের দেশে ফেরার প্রকৃত কারণ

চলমান ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু মাঠে বেশ কঠিন পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও পরের চার ম্যাচে শোচনীয়ভাবে হেরে যান সাকিবরা।

গতকাল (মঙ্গলবার) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে প্রোটিয়ারা। প্রথমে ব্যাট করে ৩৮২ রান করার পর তারা ম্যাচ জিতেছে ১৪৯ রানে।

তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার আগেই গতকাল সকালে হঠাৎ ঢাকায় ফেরেন সাকিব আল হাসান। খবরটি ইতিমধ্যে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কিন্তু হঠাৎ দেশে কেন এলেন এই অলরাউন্ডার? সমর্থকদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে ও আলোচনা চলছে।

অধিনায়ক সাকিবের দেশে ফেরা ব্যক্তিগত কারণে নয় বলে ধারণা করা হচ্ছে। তিনি নাকি অনুশীলনে এসেছেন। বিশ্বকাপে ৪ ম্যাচে ব্যাট করার পরও অবস্থা খুব একটা ভালো নেই টাইগার অধিনায়কের। দলের খারাপ অবস্থার পাশাপাশি তার ব্যাটিংও খারাপ। যে কারণে ব্যাটিং নিয়ে কাজ করতে ঢাকা এসেছেন সাকিব।

এদিকে দেশের কয়েকটি গণমাধ্যম বলছে, কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের সঙ্গে অনুশীলনও করেছেন তিনি। কেউ কেউ বলছেন, কোচ ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিমের অধীনে প্রশিক্ষণ নিচ্ছেন সাকিব। তবে জানা গেছে, দুপুরে ঢাকায় ফিরে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে বিকেএসপির ছোটবেলার কোচ ফাহিমের অধীনে নিবিড় অনুশীলন করেন সাকিব।

এরপর গতকাল দেশের অন্যতম অভিজ্ঞ কোচ নাজমুল আবেদিন ফাহিম গণমাধ্যমকে জানান, সকালে বাংলাদেশে এসেছেন সাকিব। আজ আমার সাথে অনুশীলন করেছেন। আরও দুদিন অনুশীলন করবেন তিনি। ব্যাটিংয়ে কাজ করছেন সাকিব।

কলকাতার ইডেন গার্ডেনে নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগের দিন ২৮ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এদিকে মুম্বাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে আজ কলকাতায় পৌঁছানোর কথা বাংলাদেশ ক্রিকেট দলের।

এবারের বিশ্বকাপে ব্যাট এবং বল হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না সাকিব আল হাসান। চোটের কারণে ভারতের বিপক্ষে ম্যাচ খেলতে পারেননি তিনি। বাকি চার ম্যাচে ২৪ গড়ে রান করেছেন ৫৬। সর্বোচ্চ ৪০ রান করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে।

আর প্রতি ওভারে ৫.৫৪ রানে করে দিয়ে উইকেট নিয়েছেন ৬ টি । যার মধ্যে তার সেরা পারফরম্যান্স ছিল প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩০ রানে ৩ উইকেট। এখন দেখার বিষয় সাকিব নিজেকে ফিট করে ফর্মে ফিরতে পারেন কি না।

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *