Friday , September 20 2024
Breaking News
Home / International / বিদেশের মাটিতে গ্রেফতার হলেন মার্কিন সিনেটর, জানা গেল কারণ

বিদেশের মাটিতে গ্রেফতার হলেন মার্কিন সিনেটর, জানা গেল কারণ

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের এক সিনেটরকে অ”স্ত্র বহনের অভিযোগে গ্রেপ্তার করেছে হংকং পুলিশ। চীনের বিশেষ প্রশাসনিক অঞ্চলে স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অ”স্ত্র রাখাকে গুরুতর অপরাধ হিসেবে বিবেচনা করা হয়।

গত শনিবার (২১ অক্টোবর) সিনেটর জেফ উইলসলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তিনি হংকং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হচ্ছিলেন। সিএনএন থেকে খবর।

অভিযোগপত্রে মার্কিন রাজনীতিকের বিরুদ্ধে লাইসেন্স ছাড়া আগ্নেয়া”স্ত্র বহনের অভিযোগ আনা হয়েছে। স্থানীয় আইনে এ অপরাধের জন্য ১৪ বছর জেল ও ১২ হাজার ডলার জরিমানার বিধান রয়েছে।

হংকং-ভিত্তিক মিডিয়া আরটিএইচকে জানিয়েছে যে জেফ উইলসন ২৩ অক্টোবর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হওয়ার পর জামিনে মুক্তি পান।

এই মার্কিন রাজনীতিকের পুরো নাম স্টিফেন জেফ উইলসন। তিনি তার ওয়েবসাইটে বলেছেন, পাঁচ সপ্তাহের ছুটিতে দক্ষিণ এশিয়ার দেশটিতে এসেছেন তিনি। বেখেয়ালে লাগেজে পি”স্তল রয়ে গিয়েছিলেন।

তিনি আরো বলেন, এটা একটা ভুল বোঝাবুঝি। আশা করি এই সামান্য ব্যাপারটি শীঘ্রই শেষ হবে।

সান ফ্রান্সিসকো থেকে হংকং যাওয়ার ফ্লাইটে লাগেজে অ”স্ত্রটি আবিষ্কার করেন জেফ। পোর্টল্যান্ড বিমানবন্দরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে যাওয়ার সময় তিনি বুঝতেও পারেননি যে পিস্তলটি ব্রিফকেসে ছিল।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *