Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / রোহিত শেঠীর অনুরোধে সালমানের সিদ্ধান্ত বদলকে সাধুবাদ জানালো বলিউড সংশ্লিষ্টরা

রোহিত শেঠীর অনুরোধে সালমানের সিদ্ধান্ত বদলকে সাধুবাদ জানালো বলিউড সংশ্লিষ্টরা

বলিউডে প্রতিবছরেই অসংখ্য সিনেমা নির্মিত হয়ে থাকে বিভিন্ন অভিনেতা-অভিনেত্রীদের। বিশেষ করে কোন উৎসবকে ঘিরে সিনেমা মুক্তির প্রবনতা খুবি বেশি থাকে। তবে এবারের দিওয়ালী উপলক্ষ্যে সিনেমা মুক্তি দেওয়ার ক্ষেত্রে বেশ বিপাকে পড়লেন ভারতের জনপ্রিয় পরিচালক রোহিত শেঠী। এই দিওয়ালীতে সালমানের অভিনীত সিনেমা মুক্তির কথা ছিল তবে রোহিত শেঠীর অনুরোধে সালমান নিজের সিদ্ধান্ত বদলালো।

চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘সুরিয়াবংশী’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ৫ই নভেম্বর। দিওয়ালী উপলক্ষ্যে মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি গত বছরের মার্চে মুক্তির কথা থাকলেও করোনা মহামারীর কারনে পিছিয়ে গেছে। বেশ কয়েকবার মুক্তির তারিখ পরিবর্তনের পর অবশেষে বক্স অফিস মাতাতে আসছে অক্ষয় কুমার অভিনীত এই সিনেমা। দীর্ঘ বিরতির পর বিগ বাজেটের এই সিনেমার প্রেক্ষাগৃহে মুক্তি নিয়ে দর্শকদের পাশাপাশি উচ্ছ্বাসিত বলিউড সংশ্লিষ্টরা। তবে প্রেক্ষাগৃহে এককভাবে সিনেমাটির মুক্তি নিয়ে কিছুটা অনিশ্চয়তা দেখা গেলেও শেষ পর্যন্ত রোহিত শেঠীর অনুরোধে দিওয়ালী হতে যাচ্ছে শুধুই ‘সুরিয়াবংশী’ময়। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী দিওয়ালী উপলক্ষ্যে সালমান খান তার প্রযোজিত এবং অভিনীত ‘অন্তিম’ সিনেমাটি মুক্তি দিতে চেয়েছিলেন। কিন্তু পরবর্তিতে ‘সুরিয়াবংশী’ নির্মাতা রোহিত শেঠীর অনুরোধে দিওয়ালী থেকে সরে দাঁড়িয়েছেন বলিউডের ভাইজান সালমান খান! একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘অন্তিম সিনেমাটি ৫ই নভেম্বর মুক্তির চিন্তা করছিলেন সালমান খান। সুরিয়াবংশী সিনেমার পরিচালক এবং সহ-প্রযোজক রোহিত শেঠী যখন বিষয়টি জানতে পারলেন, তিনি সালমান খানের সাথে দেখা করেন। সুরিয়াবংশী এর মতো বড় বাজেটের সিনেমার একক মুক্তি কেনো প্রয়োজন সেটা সালমান খানকে বুঝিয়ে বললে সালমান খান দিওয়ালীতে সিনেমা মুক্তির পরিকল্পনা থেকে সরে দাঁড়ান।‘

‘সালমান খান রোহিত শেঠীর সাথে বিষয়টি নিয়ে একমত হয়েছেন। যদি অন্তিম এবং সুরিয়াবংশী সিনেমা দুটি একসাথে মুক্তি পায় তাহলে প্রেক্ষাগৃহের স্ক্রিন ভাগ হয়ে যাবে যা দুটি সিনেমার ব্যবসায়িক সম্ভাবনাকে বাঁধাগ্রস্ত করবে। সেই আলোচনার প্রেক্ষিতে আগামী ৫ই নভেম্বর মুক্তির পরিবর্তে তিনি অন্তিম সিনেমাটি আগামী ২৬শে নভেম্বর মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন’ – জানিয়েছে সূত্রটি। এদিকে আগামী ২৬শে নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে আরো একটি প্রতীক্ষিত সিনেমা। জন আব্রাহাম অভিনীত সিনেমাটির নাম ‘সত্যেমে জয়েত ২’। এদিকে সালমান খানের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছেন বলিউড সংশ্লিষ্টরা। ‘সুরিয়াবংশী’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য প্রায় ১৮/১৯ মাস অপেক্ষা করেছেন রোহিত শেঠী। ওটিটি প্লাটফর্ম থেকে বড় টাকার প্রস্তাব থাকলেও রোহিত শেঠী সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির ব্যাপারে বদ্ধপরিকর ছিলেন। এই অবস্থায় রোহিত শেঠীকে ইন্ডাস্ট্রির সবার সহায়তাকে প্রশংসার চোখে দেখছেন সবাই। উল্লেখ্য যে, ৫ই নভেম্বরের পর পরের সপ্তাহেও কোন সিনেমা মুক্তি পাচ্ছে না। সে হিসেবে টানা দুই সপ্তাহ প্রেক্ষাগৃহে এককভাবে চলবে ‘সুরিয়াবংশী’।

বলিউডের নির্মিত সিনেমা থেকে প্রতিবছর বিপুল পরিমানের অর্থ উপার্জিত হয়ে থাকে। মূলত বলিউড সিনেমার বিশ্ব জুড়েই বেশ জনপ্রিয়তা রয়েছে। আরও যদি হয় বলিউডের প্রথম সারির কোন অভিনেতা-অভিনেত্রীর অভিনীত সিনেমা। সলমান খান বলিউডের প্রথম সারির একজন অভিনেতা। তার অভিনীত সিনেমা মুক্তির অপেক্ষায় থাকে সিনেমা প্রেমীরা।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *