Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মহাসমাবেশের জন্য জামায়াতকে অনুমতি দেয়া হবে কিনা, জানালেন ডিএমপির যুগ্ম কমিশনার

মহাসমাবেশের জন্য জামায়াতকে অনুমতি দেয়া হবে কিনা, জানালেন ডিএমপির যুগ্ম কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেছেন, জামায়াতে ইসলামীকে সমাবেশ করতে দেওয়ার প্রশ্নই আসে না। তারা নির্বাচন কমিশন থেকে নিবন্ধনহীন। মঙ্গলবার (২৪ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, তারা (জামায়াতে ইসলামী) নির্বাচন কমিশন থেকে নিবন্ধনহীন, তাই তাদের অনুমতি দেওয়া হচ্ছে না। অনুমতি ছাড়া সমাবেশ করলে ডিএমপি ব্যবস্থা নেবে। তারা স্বাধীনতা বিরোধী দল, তাদের অনুমতির প্রশ্নই আসে না।

বিএনপির অনুমতির বিষয়ে বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপি অনুমতি না নিয়ে সমাবেশ করতে চায়। অনুমতি ছাড়া সভা করা বেআইনি। যারা এ ধরনের বেআইনি কাজ করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি যদি নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়াবে না বলে প্রতিশ্রুতি দেয় তাহলে ২৮ অক্টোবর সমাবেশ করার অনুমতি দেওয়া হবে।

২৮ অক্টোবরের সমাবেশের কথা অনেকেই বলছেন উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমার মনে হয় বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করবে, তারা সমাবেশের অনুমতি পাবে। আমি মনে করি পুলিশ কমিশনার তাদের প্রতিশ্রুতি পর্যালোচনা করে অনুমতি দেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশের মানুষ কখনোই সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। বিএনপি শাসনামলে জঙ্গিবাদ ও সন্ত্রাস দিয়ে নৈরাজ্য সৃষ্টি হয়। দেশের মানুষ যেহেতু একবার বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তাদের ওপর আর কখনো আস্থা এবং বিশ্বাস রাখবে না।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *