Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমার ভাবনাটা মিলে গেছে, প্রথম পরীক্ষায় পাস করলাম: মীর সাব্বির

আমার ভাবনাটা মিলে গেছে, প্রথম পরীক্ষায় পাস করলাম: মীর সাব্বির

বাংলাদেশের শোবিজ অঙ্গনের পরিচিত মুখ মীর সাব্বির। তিনি দীর্ঘ অবিনয় জগতের ক্যারিয়ারে অসংখ্য নাটক এবং বিজ্ঞাপনে কাজ করেছেন। এমনকি সিনেমাতেও অভিনয় করেছেন। এবার তিনি একটি সিনেমা পরিচালনা করছেন। সম্প্রতি তার পরিচালিত সিনেমাটি বিনা কর্তনে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। এই খুশিতে বেশ কিছু কথা জানালেন এই সিনেমা প্রসঙ্গে।

বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘রাত জাগা ফুল’। মঙ্গলবার ছবিটির নির্মাতা অভিনেতা মীর সাব্বিরের কাছে সেন্সর সনদ হস্তান্তর করা হয়েছে। তার আগের দিন ছবিটি সেন্সরে পাস হয়। আনুষ্ঠানিক ছাড়পত্রের খবর গত সোমবারই জেনেছিলেন। গতকাল ছাড়পত্র হাতে পেয়েই খুশিতে যেন আত্মহারা। নাটকের একটি শুটিং থেকে মীর সাব্বির বলেন, ‘অভিনয় করি দীর্ঘদিন। সেই জায়গা থেকে একটি স্বপ্ন ছিল সিনেমা বানাব। সরকারি অনুদানের মাধ্যমে সেই সুযোগ পেয়ে আমি গর্বিত। প্রথমের প্রতি সব সময়ই একটা ভালোবাসা থাকে। এটি আমার কাছে প্রথম সন্তানের মতোই। সিনেমাটির সেন্সরপত্র পেয়ে আনন্দিত।’

২০১৮-১৯ অর্থবছরে ছবিটির জন্য অনুদান পান মীর সাব্বির। চেয়েছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মার্চে চলচ্চিত্রটি মুক্তি দেবেন। কিন্তু করোনার কারণে সেটা সম্ভব হয়নি। গত অক্টোবরের শুরুর দিকে সিনেমাটি সেন্সরে জমা দেন। ‘সেন্সর বিভিন্ন কারণে ছবি আটকে দেয়, এটা আগে থেকেই জানা ছিল। গল্পে আমি কী দেখাতে চাই, সেটা আগে থেকেই ভেবেছিলাম। এমন কিছু না থাকে, যেন ছবিটি আটকে যায়। আমার ভাবনাটা সেন্সর বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে মিলে গেছে। তারা আমাকে ফোন দিয়েও শুভেচ্ছা জানিয়েছে। মনে হলো প্রথম পরীক্ষায় পাস করলাম। দর্শক এখন সিনেমাটি কীভাবে নেবেন, সেটাই দেখার অপেক্ষায় আছি।’ ৩১ ডিসেম্বর সিনেমাটি মুক্তি দেবেন এই অভিনেতা। নভেম্বর থেকেই জোরেশোরে প্রচারণা চালাবেন। শিগগির সিনেমার অফিশিয়াল পোস্টার ও ট্রেলার ছাড়বেন। সিনেমাটির সহপ্রযোজনা, কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মীর সাব্বির। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী ও আবু হুরায়রা তানভীর। আরও আছেন মীর সাব্বির, দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, আবদুল্লাহ রানা।

বাংলাদেশের অনেক তারাকারাই রয়েছে যারা কিনা অভিনয়ের পাশাপাশি আরও নানা বিষয়ে বেশ দক্ষ। অভিনয়ের পাশাপাশি গান এবং সিনেমা নাটক পরিচালনা করছে এমন অনেকেই রয়েছে। এদের মধ্যে একজন মীর সাব্বির। তিনি একাধারে অভিনেতা এবং পরিচালক ও উপস্থাপক।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *