Tuesday , October 22 2024
Breaking News
Home / National / নোয়াখালীর সন্তান হিসেবে আমি লজ্জা পেয়েছি : ওবায়দুল কাদের

নোয়াখালীর সন্তান হিসেবে আমি লজ্জা পেয়েছি : ওবায়দুল কাদের

সম্প্রতি পবিত্র কোরআন শরীফ অবমাননার জের ধরে নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ইতিমধ্যে ব্যবস্থা গ্রহন করেছেন প্রশাসন। এরই মধ্যে এ ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবালসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। তবে এবার রীতিমতো এতে দুঃখ প্রকাশ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নোয়াখালীর সন্তান হিসেবে আমি নিজে লজ্জা পেয়েছি।

মঙ্গলবার (২ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু এভিনিউতে নোয়াখালীর চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় স্থানীয় আওয়ামী লীগ সতর্ক থাকলে নোয়াখালীর চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলা কোনোভাবেই ঘটত না বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ভোটের সময় হিন্দু সম্প্রদায়ের কাছে সবাই ভোট চাইতে যায়। কিন্তু তাদের ওপর হামলার সময় আওয়ামী লীগের মতো এত বড় রাজনৈতিক দলের স্থানীয় নেতাকর্মীরা কেন নিশ্চুপ ছিল, তার জবাব খুঁজে বের করা গুরুত্বপূর্ণ।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ভোট আসলে আমরা হিন্দুদের কাছে গিয়ে মায়াকান্না করি। কিন্তু তাদের বিপদে আমরা পাশে দাঁড়াতে পারিনি কেন? আমাদের এত বড় সংগঠন, এত কর্মীবাহিনী। আপনারা যদি কঠোরভাবে সতর্কতা অবলম্বন করতেন তাহলে প্রশাসনের দিকে তাকিয়ে হয় না। এটা আমাকে দুঃখ দিয়েছে। নোয়াখালীর সন্তান হিসেবে আমি নিজে লজ্জা পেয়েছি।

নানা জল্পনা-কল্পনার পর সিসিটিভি পর্যালচনা করে গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ১০ টার দিকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয় সাম্প্রদায়িক হামলার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনকে। এরই মধ্যে আদালতের মাধ্যমে কারাগারে নেয়া হয়েছে তাকে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *