Friday , September 20 2024
Breaking News
Home / opinion / ঢা.বি. অর্থনীতি বিভাগের একজন শিক্ষক ইসলামী ব্যাংকগুলো লুটপাট দর্শনের জনক: আসিফ নজরু

ঢা.বি. অর্থনীতি বিভাগের একজন শিক্ষক ইসলামী ব্যাংকগুলো লুটপাট দর্শনের জনক: আসিফ নজরু

সম্প্রতি দেশের শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের বাস্তব কর্মকাণ্ড দেখলে অবাক লাগে। রাষ্ট্রীয় সব সুযোগ সুবিধার পরও জনগণের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।কিন্তু দুঃখের বিষয় হচ্ছে তাদের মধ্যে নাম মাত্র বিবেক বোধ কাজ করে না যে তারা জনমানুষের ক্ষতি করছে।তারা একটাই লক্ষ হচ্ছে এক দলের পক্ষ হয়ে কাজ করা আর নিজেদের পটেক ভরা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল পাঠকদের জন্য হুবহু নিচে দেওয়া হলো।

মস্কোতে পড়াশোনা করলে মানুষের কি হয়?

সেখানে পড়াশোনা করা ঢা.বি. অর্থনীতি বিভাগের একজন শিক্ষক ইসলামী ব্যাংকগুলো লুটপাট দর্শনের জনক এবং আরেকজন গু/ম ও বিনা বিচার হ/ত্যাকান্ডের নৈতিকতা সৃষ্টির অন্যতম প্রচারক।

মস্কোতে পড়াশোনা করা আরেক অর্থনীতিবিদকে ঘরোয়া আলোচনায় সবসময় দেখি বাকশালের পক্ষে জোড়ালো যুক্তি দিতে। সেখানে পড়ে আসা একজন আইনের শিক্ষক লেগেছেন মায়ের ডাক-এর গু/মবিরোধী আন্দোলনের পেছনে।

সবাই এমন না অবশ্যই। শাহদীন ভাই-কে দেখি সবসময় গনতন্ত্র, মানবাধিকার আর মানবিকতার পক্ষে। তবে যাদের চিনি তাদের বেশীরভাগই গনমানুষ বিরোধী চিন্তাধারার।

প্রসঙ্গত, নিজেদের স্বার্থ উদ্ধারে দলীয় ঢাল হওয়ার কারণে দেশের গণতন্ত্র ও মানবাধিকারের আজ এই পরিনতি।অথচ এদের বিরুদ্ধে কেউ কিছু বলতে পায়। কারণ দেশে কোন গণতন্ত্র নেই।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *