Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের নির্বাচনে সম্পৃক্ত না ও সংযুক্ত হতে পারে জাতিসংঘ, কারণ জানালো এই সংস্থাটি

বাংলাদেশের নির্বাচনে সম্পৃক্ত না ও সংযুক্ত হতে পারে জাতিসংঘ, কারণ জানালো এই সংস্থাটি

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, জাতিসংঘ একটি ম্যান্ডেট না পাওয়া পর্যন্ত বাংলাদেশে নির্বাচন পর্যবেক্ষণে সম্পৃক্ত থাকবে না।

সোমবার (নিউইয়র্কের স্থানীয় সময়) নিউইয়র্কে নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন, এমনটি ইউএনবি জানিয়েছে।

আগামী জানুয়ারিতে অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানিয়েছে বাংলাদেশ।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেছেন যে তারা বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চান এবং এমন পরিবেশ দেখতে চান যেখানেদেশের নাগরিকেরা ‘প্রতিশোধের ভয় ছাড়াই’ কথা বলতে পারবেন, তারা যে পক্ষের বিরুদ্ধেই কথা বলুক না কেন।

এদিকে মার্কিন নাগরিকদের বাংলাদেশে ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১২ অক্টোবর) স্টেট ডিপার্টমেন্ট থেকে একটি অতিরিক্ত সতর্কতা জারি করা হয়েছিল। সতর্কবার্তায় বলা হয়, বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে অপরাধ ও সন্ত্রা”স বৃদ্ধির কারণে কিছু এলাকা আগের চেয়ে বেশি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। একই সঙ্গে পার্বত্য চট্টগ্রামে লেভেল-৩ সতর্কতা জারি করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশ ভ্রমণের বিষয়ে অতিরিক্ত সতর্কতা জারি করেছে – নিউ হরাইজনসের শিরোনাম বিস্তারিত বলা হচ্ছে যে, মার্কিন যুক্তরাষ্ট্র তার নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের জন্য অতিরিক্ত সতর্কতা জারি করেছে। গত বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দফতর থেকে এই সতর্কতা জারি করা হয়। এতে বলা হয়েছে, বাংলাদেশের জাতীয় নির্বাচনের প্রেক্ষাপটে সংঘাত-সহিংসতার পাশাপাশি অপরাধ ও সন্ত্রাসবাদের ঝুঁকি এড়াতে মার্কিন নাগরিকদের বাড়তি সতর্কতা অবলম্বন করা উচিত।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *