Friday , September 20 2024
Breaking News
Home / International / এবার তত্ত্বাবধায়ক সরকার নিয়ে যা বলল ভারত

এবার তত্ত্বাবধায়ক সরকার নিয়ে যা বলল ভারত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বিএনপি ও সমমনা দলগুলো। প্রতিবেশী দেশ ভারত এ নিয়ে কথা বলেছে।

সোমবার (১৬ অক্টোবর) দিল্লিতে বাংলাদেশের সাংবাদিকদের সফররত প্রতিনিধি দলের সঙ্গে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা মতবিনিময় করেন।

সে সময় তত্ত্বাবধায়ক সরকারের দাবির প্রসঙ্গ উঠলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, ভারতীয় সংবিধানে এমন কিছু নেই, ভারতে এমন কিছু হয় না। এক্ষেত্রে বাংলাদেশের সংবিধানে যা বলা আছে, হয়তো তাই হবে।

তিনি বলেন, বাংলাদেশের বিষয়ে সে দেশের জনগণই সিদ্ধান্ত নেবে। আমরা চাই সেখানে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকুক। এ ছাড়া আমাদের সম্পর্ক বাংলাদেশের সঙ্গে, সে দেশের মানুষের সঙ্গে। কোনো বিশেষ দলের সঙ্গে নয়।

এ সময়ে ভারতীয় ভিসা পেতে বাংলাদেশিরা যে সমস্যায় পড়ছেন তা দ্রুতই স্বাভাবিক হবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব স্মিতা পন্ত।

তিনি বলেন, ভারত গত বছর ১৬ লাখ বাংলাদেশিকে ভিসা দিয়েছে। সাম্প্রতিক ভিসা সমস্যা সাময়িক। অচিরেই স্বাভাবিক হয়ে যাবে। আপনারা ভ্রমণ করলে আমাদেরই লাভ।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *