Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন আসন্ন, ফের প্রশাসনের উচ্চ পর্যায়ে বড় ধরনের রদবদল

নির্বাচন আসন্ন, ফের প্রশাসনের উচ্চ পর্যায়ে বড় ধরনের রদবদল

প্রশাসনে রদবদল করা হয়েছে অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিব পর্যায়ে। এছাড়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) একজন সহযোগী অধ্যাপককে সেনাবাহিনীতে বদলি করা হয়েছে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লেখিত পরিবর্তনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল আলম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক। মতিয়ার রহমানকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের মহাপরিচালক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলামকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন সংস্থার (স্পারসো) চেয়ারম্যান এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মিজানুর রহমানকে পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নিলুফার নাজনীন, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন সংস্থার (স্পারসো) চেয়ারম্যান ড. আবদুস সামাদকে স্বাস্থ্যসেবা বিভাগে, বিসিএস প্রশাসন একাডেমির এমডিসি মোহাম্মদ মোখলেছুর রহমান সরকারকে জননিরাপত্তা বিভাগে এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সুব্রত শিকদারকে পরিকল্পনা বিভাগে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে যুগ্ম সচিব মোহাম্মদ বদরুল হককে তাঁত বোর্ডের সদস্য হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে বদলি করা হয়েছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাসকে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক, ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প (লাইন-৫) সাউটার্ন রুটের উপ প্রকল্প পরিচালক কামরুজ্জামান মিয়াকে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পে (লাইন-১) অতিরিক্ত প্রকল্প পরিচালক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক মো. শাহ আলমকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব আলেয়া আক্তারকে পরিকল্পনা কমিশনে, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব ড. রাশিদা ফেরদৌস এনডিসিকে শিক্ষা মন্ত্রণালয়ে, অর্থ বিভাগে সংযুক্ত ড. শেখ মনিরুজ্জামানকে বিদ্যুৎ বিভাগে, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের নির্বাহী পরিচালক সালমা খাতুনকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে, সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনে কাউন্সেলর (শ্রম) হিসাবে দায়িত্ব পালন শেষে সদ্য যোগদানকৃত মো. আতাউর রহমানকে খাদ্য মন্ত্রণালয়ে এবং দক্ষিণ কোরিয়া বাংলাদেশ দূতাবাসে কমার্শিয়াল কাউন্সেলর হিসাবে দায়িত্ব পালন শেষে সদ্য যোগদানকৃত ড. মো. মিজানুর রহমানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে নিয়োগ পেয়েছেন।

পৃথক আদেশে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক মো. আজাদ হোসেনকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ব্যবস্থাপক কাজী শরীফ উদ্দিন আহমেদ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে; নাঈমুল আজম খান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির একান্ত সচিব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মাদ”কদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মো. মাসুদ হোসেন বিপিএএ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার জাকির হোসেনকে দুর্নীতি দমন কমিশন (দুদক), পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মোহাম্মদ খালেদ-উর-রহমান ঢাকা উত্তর সিটি করপোরেশন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রধান রাজস্ব কর্মকর্তা (সিআরও) হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে উপসচিব মোহাম্মদ আশরাফুল আফসার।

পৃথক আদেশে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) বিভাগের ব্যবস্থাপনা অনুষদের বিজনেস স্টাডিজের সহযোগী অধ্যাপক লে. কর্নেল শেখ সনি মোহাম্মদ তালহাকে সেনাবাহিনীতে বদলি করা হয়েছে। পৃথক আদেশে বিইউপির আইসিটি সেন্টার সিগন্যাল সিস্টেম অ্যানালিস্ট মেজর আবু জাফর মো. সালেহকে সেনাবাহিনীতে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটের (বিএসটিআই) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইমরান হোসেন বিপিএএকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) এবং ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক লতিফা জান্নাতীকে বরিশাল জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা, দুর্নীতি দমন কমিশন (দুদক) হিসেবে বদলি করা হয়েছে। পৃথক আদেশে উপ-পরিচালক জিয়াউল ইসলাম চৌধুরীকে টাঙ্গাইলে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মুনান হাওলাদারকে অর্থ বিভাগে বদলি করা হয়েছে।

 

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *