Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেত্রী, বিনোদন জগতে শোকের ছায়া

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেত্রী, বিনোদন জগতে শোকের ছায়া

তিনবারের অস্কার মনোনীত জনপ্রিয় অভিনেত্রী পিপার লরি মা/রা গেছেন। মৃ/ত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

শনিবার সকালে লস অ্যাঞ্জেলেসের নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অভিনেত্রীর ম্যানেজার মেরিয়ন রোজেনবার্গ ই-মেইলের মাধ্যমে মিডিয়াকে জানিয়েছেন যে লরি বার্ধক্যজনিত কারণে মা/রা গেছেন।

লরির আসল নাম রোজেটা জ্যাকবস। তিনি ১৯৩৯ সালে হলিউডে আসেন এবং দ্রুত ইউনিভার্সাল-ইন্টারন্যাশনালের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেন। এরপর তিনি রোনাল্ড রিগান, রক হাডসন এবং টনি কার্টিসের সাথে অভিনয় করার সুযোগ পান। তিনি অভিনয় জগতে পাইপার লরি নামটি নিয়েছিলেন।

লরি তিনটি পৃথক চলচ্চিত্রের জন্য একাডেমি পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন। তিনি ১৯৬১ সালের পুলরুম নাটক ‘দ্য হাস্টলার’, ১৯৭৬ সালের স্টিফেন কিংয়ের হরর ক্লাসিক ‘ক্যারি’-এর চলচ্চিত্র সংস্করণ এবং ১৯৮৬ সালের রোমান্টিক নাটক ‘চিলড্রেন অফ আ লেজার গড’-এর জন্য অস্কার মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত অস্কার ঘরে তুলতে পারেননি অভিনেত্রী। এছাড়াও তিনি টেলিভিশন ও মঞ্চে বেশ কিছু প্রশংসিত চরিত্রে অভিনয় করেছেন।

নব্বইয়ের দশকে, তিনি ডেভিড লিঞ্চের ‘টুইন পিকস’-এ খলনায়ক ক্যাথরিন মার্টেলের চরিত্রে অভিনয়ের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হন। ‘ডেস অফ ওয়াইন অ্যান্ড রোজেস’, ‘দ্য ডেফ হার্ট’ এবং ‘দ্য রোড দ্যাট লেড আফটার’-এ পারফরম্যান্স তাকে এমি মনোনয়ন অর্জন করে।

কিছু দিন পর, লরি অভিনয় থেকে অবসর নেন। তিনি চলচ্চিত্র সমালোচক জোসেফ মরগেনস্টারকে বিয়ে করেন এবং নিউ ইয়র্কের উডস্টকের একটি খামারবাড়িতে চলে যান। অ্যান গ্রেস নামে তাদের একটি মেয়ে রয়েছে।

অভিনয় ছেড়ে দেওয়ার বিষয়ে, তিনি পরে বলেছিলেন যে সিভিল রাইটস মুভমেন্ট এবং ভিয়েতনাম যু/দ্ধ তার জীবনকে পরিবর্তন করেছিল এবং অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্তকে প্রভাবিত করেছিল।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *