Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমার বয়ফ্রেন্ডও ধরে নিলেন আমার এইডস হয়েছে, নোংরা কথায় খোঁটা দিয়েছে : বন্যা মির্জা

আমার বয়ফ্রেন্ডও ধরে নিলেন আমার এইডস হয়েছে, নোংরা কথায় খোঁটা দিয়েছে : বন্যা মির্জা

প্রথমবারের মতো বলিউডের ‘খুফিয়া’ সিনেমায় অভিনয় করলেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাধন। এই সিনেমায় বাঁধনের অভিনয় প্রশংসার পাশাপাশি সমালোচনাও কুড়িয়েছে।

সিনেমার গল্প আবর্তিত হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর একজন অফিসারকে ঘিরে, যার চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী টাবু। অপারেশনের জন্য বাংলাদেশে এলে হিনা রহমানের সঙ্গে তার পরিচয় হয়। আর এই চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। সিনেমায় বাঁধনকে একজন সমকামী চরিত্রে দেখানো হয়েছে। বাংলাদেশের পরিবার, সমাজ ও সামাজিক মূল্যবোধ অনুযায়ী এই চরিত্রটি হয়ে উঠেছে প্রশ্নবিদ্ধ। পর্দায় ট্যাবুর সমকামিতা নিয়েও চলছে আলোচনা-সমালোচনা।

বিষয়টি নজরে এসেছে দেশের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জার। বরং বন্ধনের পাশে দাঁড়িয়েছেন। এছাড়া শনিবার (১৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ক্রিনে নিজের প্রাথমিক অভিজ্ঞতার কথা জানিয়ে স্ট্যাটাস দেন তিনি। যেখানে বন্যা লিখেছেন, ভাই রে! প্রেম হবে শুধু নারী-পুরুষের মধ্যে, এটাই পুরুষের ধারণা। সব কিছুই পাবে পুরুষ! আর সমকামিতা কোনো বিশেষ বিষয় নয়। তাও হাজার হাজার। একটা শব্দ শিখেছে, বসে আছে!

আমাকে একটা গল্প বলুন, আমার নিজের অভিজ্ঞতা। আমি যখন ‘পতিতা’ চরিত্রে অভিনয় করি, তখন কেউ ‘পতিতা’ চরিত্রে অভিনয় করতে চায়নি। ফলাফল আমার কাছে আসবে, এবং আমি এটি করব। এইডস রোগের নামও আমরা শুনছি। তাই গল্পের পতিতা আবার এইডস পেয়েছে। বিষয়বস্তু মোটামুটি এই মত. আমার সহকর্মীরা বলেছেন, এমন চরিত্রে অভিনয় করা আমার ঠিক হয়নি। এমনকি আমার তখনকার বয়ফ্রেন্ড মোটামুটি ধরেই নিয়েছিল যে আমার এইডস হয়েছে! অপমান করেন, নানাভাবে নোংরা শব্দ ব্যবহার করতে থাকেন। বলেন আমি আমি নাকি স্মার্ট হয়েছি।

তিনি আরও লিখেছেন, নাটকের নাম ‘খন্ড-টি’। পরিচালনা করেছেন নজরুল কোরেশী। এরপর মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘রড মেখো সূর্যমুখী’। এখানে আবার ‘পতিতা’কে গর্ভবতী অবস্থা থেকে দেখানো হয়েছে। সেই ‘পতিতা’ নিজেই নিজের সন্তানের জন্ম দিয়েছেন। পুরো দৃশ্যটাই দেখানো হয়েছে নাটকে। এরপর আরও অনেক নাটক করেছি। পরে দেখলাম একজন অভিনেতা হয়ে ওঠা কতটা জরুরী যে একজন ‘পতিতা’ চরিত্রে অভিনয় করেছে এবং অনেকেই করেছে।

তাই, আমি মনে করি, কিছুদিন পর আপনি সমকামী চরিত্রে কাজ করতে ঝাঁপিয়ে পড়বেন ভালো অভিনেতা হিসেবে। তাহলে বন্ধনকে কিছু ক্রেডিট দাও এখন বরং চুপ থাক!

প্রসঙ্গত, বাঁধন ছাড়াও থ্রিলার ঘরানার ‘খুফিয়া’ ছবিতে অভিনয় করছেন টাবু, আলী ফজল, আশিস বিদ্যার্থী ও ওয়ামিকা গাব্বি। এই নেটফ্লিক্স মুভিটি অমর ভূষণের বই ‘এস্কেপ টু নোহোয়ার’ অবলম্বনে তৈরি।

About Zahid Hasan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *