Friday , September 20 2024
Breaking News
Home / Sports / গায়ে থুতু ছেটানো নিয়ে এবার মুখ খুললেন মেসি

গায়ে থুতু ছেটানো নিয়ে এবার মুখ খুললেন মেসি

প্যারাগুয়ের এক খেলোয়াড়ের বিরুদ্ধে ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের সময় আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির গায়ে থুথু ফেলার অভিযোগ উঠেছে। এ নিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড় শুরু হয়েছে। বিষয়টি নিয়ে মুখ খুললেন সাতবারের ব্যালন ডি’অ এর এই তারকা।

নিকোলাস ওটামেন্ডির প্রথম গোলে শুক্রবার বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়েকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। তবে দুটি সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক।

তবে ম্যাচের নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে ঘটে অনাকাঙ্খিত ঘটনা। মেসির সঙ্গে লড়াইয়ে যোগ দিয়েছেন আন্তোনিও সানাব্রিয়া। এরপর উল্টো দিকে ঘুরে হাঁটা শুরু করেন মেসি, তখনই থুতু ছুঁড়তে দেখা যায় প্যারাগুয়ের স্ট্রাইকারকে।

তবে বিষয়টি মেসি খেয়াল করেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ম্যাচের পর বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে।

তবে রেকর্ড সাতবার ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার বিষয়টি নিয়ে কথা বলতে আগ্রহ দেখাননি। মেসির মন্তব্য, সত্যি যেটা হলো, আমি এটা (থুতু ছিটানো) দেখিনি। সতীর্থরা আমাকে লকার রুমে বলেছিল যে তাদের (প্যারাগুয়ের) একজন আমার গায়ে থুতু ছিটিয়েছে। ওই লোকটা কে, আমি নিজেও তা জানি না। আমি তাকে খেয়াল করিনি। তারাই (সতীর্থরা) আমাকে বলেছে।

মেসি আরও বলেন, ‘আমি এটাকে বেশি জোর দিতে চাই না। কারণ, তাকে (থুতু ছিটানো লোককে) নিয়ে তখন সর্বত্র কথা হবে এবং সেটা আরও খারাপ হবে। এটা জানাজানি হয়ে যাবে। তাই (যা ঘটেছে) এটা ওখানে শেষ করে দেওয়াই ভালো।

এদিকে, ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা প্যারাগুয়েকে ১-০ গোলে হারানোর দিনে ভেনেজুয়েলার সাথে ১-১ গোলে ড্র করেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। এই হারের ফলে লাতিন আমেরিকা অঞ্চলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে লা আলবিসেলেস্তেতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারিয়েছে সেলেকাওরা।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট ব্রাজিলের। আর একই সংখ্যক ম্যাচে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা।

এদিকে মেসির পরের ম্যাচ পেরুতে। লিমার এস্তাদিও ন্যাসিওনাল এ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৮টায়।

অন্যদিকে, ১৮ অক্টোবর পেরু-আর্জেন্টিনার ঘণ্টা দুয়েক আগে মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় সকাল ৬টায় মন্টেভিডিওর এস্তাদিও সেন্টেনারিওতে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে নেইমার।

এবারের বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের সূচিও ঘোষণা করেছে কনমেবল। ২১ নভেম্বর দুই দল মুখোমুখি হবে। এই ম্যাচে নেইমার-অ্যালিসনকে আতিথ্য দেবে মেসি-ডি মারিয়াদ। তবে এই ম্যাচের ভেন্যু ও শুরুর সময় এখনো জানা যায়নি।

আর্জেন্টিনা শেষবার কাতারে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ৫ সেপ্টেম্বর, ২০২১-এ ব্রাজিলে গিয়েছিল। কিন্তু খেলা শুরুর ৭ মিনিট পর স্থগিত হয়ে যায়। কিন্তু পরের ম্যাচ আয়োজন করা হয়নি।

 

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *