Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / ভারতের ভিসা পাওয়ার সময় নিয়ে বড় ধরনের সুখবর দিলেন ভারতীয় সহ. হাইকমিশনার

ভারতের ভিসা পাওয়ার সময় নিয়ে বড় ধরনের সুখবর দিলেন ভারতীয় সহ. হাইকমিশনার

ভারতীয় ভিসা পেতে চলমান দুর্ভোগের মধ্যে সুখবর দিলেন রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। এখন থেকে দ্রুতটম সময়ে ভারতীয় ভিসা পাওয়া যাবে। বিশেষ করে রোগী ও তাদের স্বজনরা সহজেই এবং দ্রুত ভারতীয় ভিসা পাবেন।

আগামী রোববার থেকে ভারতীয় ভিসার এই সুবিধা পাবেন তারা। রাজশাহীতে ভারতীয় হাইকমিশন জানিয়েছে, আগামী রোববার থেকে রোগী ও তাদের স্বজনরা আবেদনপত্র পাওয়ার পরের কর্মদিবসেই ভিসা পাবেন। বলা হচ্ছে, বাংলাদেশিদের জন্য মেডিকেল ভিসা সহজতর করতে হাইকমিশনের এটি একটি বিশেষ পদক্ষেপ।

বিষয়টি নিশ্চিত করে মনোজ কুমার জানান, সম্প্রতি তার রাজশাহীতে যোগদানের এক বছর পূর্ণ হয়েছে।

তিনি বলেন, সুন্দর নগরী রাজশাহীতে একটি সহযোগিতামূলক ও চমৎকার বছর কেটেছে। আমি আমার সীমিত সাধ্যের মধ্যে বাংলাদেশের মানুষের সেবা করার সর্বোচ্চ চেষ্টা করেছি। তাই যাদের আবেদনপত্র আগামী রবিবার থেকে আমার অফিসে পৌঁছে যাবে, যাচাই-বাছাই শেষে পরের কার্যদিবসে তারা ভিসা পেয়ে যাবেন।

এতে রোগীরা উপকৃত হবেন উল্লেখ করে মনোজ কুমার আরও বলেন, আমরা দ্রুত ভিসা দেওয়ার চেষ্টা করছি। সকলকে বৈধ মেডিকেল নথিসহ যথাযথভাবে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে কোনো ধরনের অনিয়ম বা জালিয়াতি হলে তিনি ভিসা পাওয়া থেকে বঞ্চিত হবেন।

জানা গেছে, বর্তমানে ভারতে যেকোনো ধরনের ভিসা পেতে হলে প্রথমে অনলাইনে আবেদন করতে হয়। তারপরেই আবেদনকারীকে তার নথি জমা দেওয়ার তারিখ দেওয়া হয়। নির্ধারিত দিনে আবেদনকারীরা রাজশাহী শহরের বর্ণালী জংশনে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে কাগজপত্র জমা দেন। ওই দিনই এসব নথি রাজশাহীর সহকারী হাইকমিশনে পাঠানো হয়। আগামী রোববার থেকে পরবর্তী কার্যদিবসে মেডিকেল ভিসা পাওয়া যাবে বলে ঘোষণা দেন তিনি।

এদিকে দুই কর্মদিবসের মধ্যে ভিসা দেওয়ার ঘোষণায় খুশি রোগী ও তাদের স্বজনরা যারা চিকিৎসার জন্য ভারতে যেতে চান।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *