Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মার্কিন প্রতিনিধিদলকে সরকারের অবস্থান জানালেন আইনমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা

মার্কিন প্রতিনিধিদলকে সরকারের অবস্থান জানালেন আইনমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা

ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের নির্বাচন-পূর্ব পর্যবেক্ষণ দলের সঙ্গে বৈঠক করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে সচিবালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, নির্বাচন নিয়ে মার্কিন পর্যবেক্ষক দল কোনো পরামর্শ দেয়নি, তারা শুধু জানতে চেয়েছে।

তিনি বলেন, আমি তাদের (মার্কিন পর্যবেক্ষক দলকে) বলছি যে, শেখ হাসিনার সরকার অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।

আনিসুল হক বলেন, নির্বাচন কমিশন অবাধ ও নিরপেক্ষ করতে আইনে কিছু পরিবর্তন চেয়েছিল। সেই পরিবর্তনগুলো করা হয়েছে। তফসিল ঘোষণার পরপরই নির্বাচন সংক্রান্ত সবকিছু ইসির নিয়ন্ত্রণে চলে আসবে।

তিনি বলেন, পর্যবেক্ষক টিম সংলাপের বিষয়ে জানতে চায়নি। তবে কেউ নির্বাচনে আসবে না এমন আশঙ্কা রয়েছে কি না জানতে চেয়েছেন। আমি বলেছি, শেখ হাসিনার সরকার চায় সব দল নির্বাচনে আসুক। তবে কে নির্বাচনে আসবে, কে নির্বাচনে আসবে না- সেটা দলের সিদ্ধান্ত।

এ সময় আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবর্তন এনে সাইবার নিরাপত্তা আইনের বিষয়েও পর্যবেক্ষণ দল জানতে চেয়েছে।আমি তাদের কাছে সেই পার্থক্যটি স্পষ্ট করে দিয়েছি।

এর আগে একই দিনে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে। বৈঠক শেষে তিনি বলেন, আমাদের মিডিয়ার লোকজন একেবারে মুক্ত। আমরা কারো কণ্ঠস্বর দ/মন করি না। তাই আমি পর্যবেক্ষক দলকে জানিয়েছি, ভোট কারচুপি করে কেউ পার পাবে না।

তিনি বলেন, তারা (পর্যবেক্ষক দল) বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন চায়। আমরাও তাই চাই। নির্বাচন কমিশন একটি সুন্দর নির্বাচন উপস্থাপন করবে। বাংলাদেশে একটি নিরপেক্ষ নির্বাচন হবে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচন পর্যবেক্ষণ দল ঢাকায় আসে। দলটি ইতোমধ্যে আওয়ামী লীগ ও বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *