Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আইসিসি থেকে বড় ধরনের সুখবর পেলেন সাকিব ও বাবর

আইসিসি থেকে বড় ধরনের সুখবর পেলেন সাকিব ও বাবর

ভারতে চলছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা বাদে বাকি অংশগ্রহণকারী দলগুলো ইতিমধ্যে দুটি করে ম্যাচ খেলেছে। এরই মধ্যে আইসিসি থেকে সুখবর পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বুধবার (১১ অক্টোবর) ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ তালিকা প্রকাশ করেছে। যেখানে ব্যাটসম্যান ও অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানে কোনো পরিবর্তন নেই। এক নম্বরে যথাক্রমে বাবর ও সাকিব।

বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে একচেটিয়া খেলে জিতেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে ইংলিশদের বিপক্ষে হেরেছে টাইগাররা। তবে দুই ম্যাচেই ব্যাট-বলে পারফর্ম করতে দেখা গেছে টাইগার অধিনায়ক সাকিবকে। তবে বোলিংয়ে দারুণ ছন্দ থাকলেও ব্যাটিংয়ে তিনি খুবই অকার্যকর। তবে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন টাইগার অধিনায়ক। সাকিবের বর্তমান রেটিং পয়েন্ট ৩৪৩।

অন্যদিকে, পাকিস্তান এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়েছে। তবে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ পাকিস্তানের এক নম্বর ব্যাটসম্যান বাবর আজম। কিন্তু তারপরও শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতের শুভমান গিল ডেঙ্গু জ্বরের কারণে প্রথম দুটি ম্যাচ মিস করেন। ফলে বাবর এখনও শীর্ষে। বাবরের বর্তমান রেটিং পয়েন্ট ৮৩৫।

এদিকে ওয়ানডে ফরম্যাটে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। তার উপরে অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউড উঠে এসেছেন। হ্যাজেলউডের বর্তমান রেটিং পয়েন্ট ৬৮২। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া ভারতের সিরাজের এখন ৬৬৪ রেটিং পয়েন্ট। বোলারদের র‌্যাঙ্কিংয়ে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ২ ধাপ এগিয়ে তিন নম্বরে উঠেছেন। আর চার ধাপ এগিয়ে ৫ নম্বরে উঠে এসেছেন ম্যাট হেনরি।

এদিকে মুশফিকুর রহিম, বিরাট কোহলির মতো তারকা ব্যাটসম্যানরা ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে মুশফিক ১ ধাপ উপরে উঠে ২২ নম্বরে এসেছেন। আফগানিস্তানের বিপক্ষে ৩ বলে ২ রানে অপরাজিত থাকার পর ইংল্যান্ডের বিপক্ষে ৬৪ বলে ৫১ রান করেন। মুশফিকুর সঙ্গে যৌথভাবে ২২ নম্বরে আছেন চারিথ আসালাঙ্কা। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২ ধাপ উপরে উঠে ৭ নম্বরে এসেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলা লোকেশ রাহুল ১৫ ধাপ এগিয়ে ১৯তম স্থানে এসেছেন।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *