Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সংলাপে যাচ্ছে বিএনপি, তবে দিল একটি শর্ত

এবার সংলাপে যাচ্ছে বিএনপি, তবে দিল একটি শর্ত

শুরু থেকেই আওয়ামী লীগের সঙ্গে বিএনপির বিরোধ ছিল। তবে আওয়ামী লীগের সঙ্গে সংলাপের বিষয়ে দলটি এখন একটি শর্তে রাজি হয়েছে। তারা শুধু নির্বাচন-নিরপেক্ষ সরকার নিয়ে আলোচনার শর্তে সংলাপে বসতে চায়।

বুধবার (১১ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার নিয়ে যেকোনো সংলাপের জন্য বিএনপি প্রস্তুত।

দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।
ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগেই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে, এতে বোঝা যায় সরকার একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সবাই চিন্তিত দাবি করে তিনি বলেন, সরকার ইচ্ছাকৃত ভুল চিকিৎসায় তাকে মৃ’ত্যুর মুখে ঠেলে দিচ্ছে।

খালেদা জিয়ার কিছু হলে জনমনে তীব্র ক্ষোভ হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপি মহাসচিব। সরকার আইনের নামে যা করছে তা বেআইনি। বিরোধী দলের নেতাকর্মীদের শাস্তি দিতে আইন মন্ত্রণালয় গঠন করা হয়েছে বলেও অভিযোগ করেন এই বিএনপি নেতা।

এ সময় মির্জা ফখরুল বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, তাকে বাড়ি থেকে ডাকাতের মতো গ্রেফতার করা হয়েছে। যেভাবে তাকে গ্রেফতার করা হয়েছে তাতে প্রমাণিত হচ্ছে সরকার আগের মতোই একতরফা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

জামিনের পরও অনেক নেতাকে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *