Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আলোচতি সেই মুরাদ এবার বহিস্কার, জানা গেল বিশেষ কারণ

আলোচতি সেই মুরাদ এবার বহিস্কার, জানা গেল বিশেষ কারণ

আবারও আলোচনায় সিলেটের বহুল আলোচিত বেলাল আহমদ মুরাদ। সিলেটের একজন কন্টেন্ট ক্রিয়েটর, মুরাদ সাবরেজিস্ট্রার অফিসের একজন নকলনবিশ। এবার সিলেটের সাব-রেজিস্ট্রারকে হুমকি দিয়ে নতুন আলোচনা শুরু করলেন মুরাদ। এ ঘটনার পর তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারের আদেশে তাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বালাম বাহিকে নকল লেখার কাজ বিরত থাকতে বলা হয়েছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সিলেট জেলা রেজিস্ট্রার মুন্সী মোখলেছুর রহমান জানান, গত সোমবার এ আদেশ দেওয়া হয়।

জানা যায়, সম্প্রতি বাংলাদেশ সরকারের নিবন্ধন অধিদপ্তর থেকে বালাম বহি লিপিবদ্ধ কাজের প্রতি উদাসীনতা, দায়িত্ব পালন না করা, মাসিক প্রতিবেদন তৈরি না করে মাসিক পারিশ্রমিক নিচ্ছেন- এমন নকলনবিশদের শনাক্ত করার। নিয়মানুযায়ী, সাব-রেজিস্ট্রি অফিসের জন্য দৈনিক বালাম বইয়ে প্রতিদিন ১২ পৃষ্ঠা এবং প্রতি মাসে ৩০০ পৃষ্ঠা রেকর্ড করা এবং দৈনিক কার্য সম্পাদনের একটি ডায়েরি লেখা বাধ্যতামূলক।

গত বছরের ৮ ডিসেম্বর সিলেট সদরের সাব-রেজিস্ট্রার মাহবুবুর রহমান স্বারক নং-৩৬৫-এর মাধ্যমে অফিসে নিয়োজিত নকলনবিশদের জন্য ১২ মাসের আলাদা কাজের তালিকা তৈরির আদেশ জারি করেন।

নকলনবিশ বেলাল আহমদ মুরাদের কার্যতালিকা পর্যবেক্ষণে দেখা যায়, তিনি দীর্ঘ ৫ বছর ধরে সিলেট সাবরেজিস্ট্রি অফিসের বালাম বহিতে প্রতিদিনের ১২ পৃষ্ঠা করে মাসিক ৩০০ পৃষ্ঠা লিপিবদ্ধ করেননি। এছাড়াও দৈনিক কার্য সম্পাদনের ডায়েরি লেখেননি। এরপর নকলনবিশ বেলাল আহমদ মুরাদের বেতন বিল বন্ধ করেন সিলেট সদর সাবরেজিস্ট্রার মাহবুবুর রহমান।

এতে ক্ষিপ্ত হয়ে মুরাদ সাবরেজিস্ট্রার মাহবুবুর রহমানের সঙ্গে অশালীন আচরণ করেন। দেখে নেবেন বলে হুমকি প্রদান করেন। সাবরেজিস্ট্রার মাহবুবুর রহমান এ ব্যাপারে সিলেট জেলা-রেজিস্ট্রার মুন্সী মোখলেছুর রহমানের কাছে অভিযোগ করেন। তিনি দাবি করেন, বেলাল সাবরেজিস্ট্রি অফিসে নাশকতার হুমকিও দিয়েছেন।

অভিযোগ তদন্তে বালাগঞ্জের সাবরেজিস্ট্রার মো. হাফিজুর রহমানকে সভাপতি, বিশ্বনাথের সাবরেজিস্ট্রার মেসবাহ উদ্দিন আহমদকে সদস্য ও কোম্পানীগঞ্জের সাবরেজিস্ট্রার মো. আখলাকুর রহমানকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি মুরাদের অনিয়মের ফিরিস্তি তুলে ধরাসহ তার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতেই জেলা সাবরেজিস্ট্রার মুরাদকে বহিষ্কারের আদেশ দেন।

তবে অভিযুক্ত বেলাল আহমদ মুরাদ হুমকির বিষয়ে অস্বীকার করেছেন। তিনি দাবি করছেন, আমার বিরুদ্ধে একটি মহল কাজ করছে। আমি আমার লিখিত বক্তব্য তদন্ত কমিটির কাছে দিয়েছি। তবে অফিসের নিয়ম অনুযায়ী কাজ করতে না পারার বিষয়টি স্বীকার করেছেন।

তিনি বলেন, মিডিয়া (কন্টেন্ট ক্রিয়েট) নিয়ে ব্যস্ত থাকায় অফিসের কাজ করতে পারেননি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *