Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এ্যানিকে ডাকাতের মত তুলে নিয়ে যাওয়ার যে কারণ থাকতে পারে জানালো বিএনপি

এ্যানিকে ডাকাতের মত তুলে নিয়ে যাওয়ার যে কারণ থাকতে পারে জানালো বিএনপি

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। আপাদমস্ত একজন রাজনীতিবিদ। ছাত্রজীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে জড়িত। তিনি সম্প্রতি বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি দুইবারের সংসদ সদস্য ছিলেন।

রাতের আঁধারে বিএনপির এই নেতাকে বাড়ি থেকে জোর করে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে। কেন্দ্রীয় এই নেতাকে গ্রেপ্তারের বিষয়ে মুখ খুলছে না পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর এমন আচরণ বিরোধীদের মনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

অ্যানিকে আটক করা নিয়ে কেন হৈচৈ হচ্ছে তা নিয়ে পুলিশের বিভিন্ন কর্মকর্তাকে ফোন করা হলেও তারা কেউ সাড়া দেননি।

এদিকে বুধবার গভীর রাতে ধানমন্ডির বাসা থেকে অ্যানিকে আটক করার আগে তিনি গণমাধ্যমের কাছে অভিযোগ করেন, ‘পুলিশ দরজায় লাথি মারছে। হুমকি দিচ্ছে- দরজা না খুললে দরজা ভেঙে ঢুকে আমাকে গুলি করবে। আমি সব মামলায় জামিনে আছি বর্তমানে, তারপরও তারা বেআইনিভাবে আমাকে তুলে নেয়ার চেষ্টা করছে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতাকে কী অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তা জানতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম, ধানমন্ডি জোনের এসি আবু তালেব, রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আশরাফ হোসেনের বক্তব্য নেওয়ার চেষ্টা হয়। কিন্তু তাদের কেউই ফোন ধরেননি।

বিএনপি বলছে, অ্যানি সব মামলায় আদালত থেকে জামিনে রয়েছেন। বিরোধী দলগুলোর ওপর দমন-পীড়নের জন্য সরকার তাকে আটক করেছে। সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়াই তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। সরকার বিএনপিকে ভয় পায় বলেই নির্বাচনের আগে কেন্দ্রীয় নেতারা জেল খাটছেন। বহির্বিশ্ব বারবার এ ধরনের কার্যক্রম বন্ধ করতে বললেও সরকার একই কাজ করে যাচ্ছে।

আরও জানা যায়, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ১৯৬৮ সালের ২ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর শহরে জন্মগ্রহণ করেন। তার দাদা হাজী পানা মিয়া, যিনি ব্রিটিশ শাসনামলে চর কাদিরা ইউনিয়ন বোর্ডের সভাপতি ছিলেন। দুই চাচাতো ভাই সাহাবুদ্দিন চৌধুরী ও চৌধুরী খোরশেদ আলম এক সময় লক্ষ্মীপুরের সংসদ সদস্য ছিলেন।

ব্যক্তিগত জীবনে অ্যানি দুই ছেলে ও এক মেয়ের জনক। তিনি ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ এবং ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে লক্ষ্মীপুর-৩ (সদর উপজেলা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬-১৯৯৮ সালে তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন।

রিজভী অ্যানিকে তুলে নেওয়ার জন্য নিন্দা করেছেন:

গভীর রাতে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির বাড়ির দরজা ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার সকালে ঢাকাটাইমসকে দেওয়া এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘সরকার পতনের কথা চারদিক থেকে শোনার পর থেকে তারা নির্লিপ্ত হয়ে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন ও আনুষ্ঠানিক রায়ের মাধ্যমে শাস্তি দিতে শুরু করেছে। কিন্তু এসব করে তাদের শেষ রক্ষা হবে না।’

রিজভী বলেন, শহীদ উদ্দিন চৌধুরী সব মামলায় জামিনে থাকলেও তাকে ডাকাতের মতো বাড়ি থেকে তুলে নিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করলেও জনগণ আর নিপীড়নে ভয় পায় না। বিশ্ববাসীসহ বাংলাদেশের মানুষ বিশ্বাস করে, জোর করে তারা আর ক্ষমতায় থাকতে পারবে না। তাই যতই গ্রেফতার-নির্যাতন করা হোক না কেন পতন ঠেকানো যাবে না। রিজভী আহমেদ অবিলম্বে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির মুক্তি দাবি করেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *