Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমরা দেখলাম কীভাবে একজন ন/টীর জন্ম হয়: অভিনেত্রী বন্যা মির্জা

আমরা দেখলাম কীভাবে একজন ন/টীর জন্ম হয়: অভিনেত্রী বন্যা মির্জা

ছোট পর্দায় নিজেকে প্রমাণ করেছেন অনেক আগেই। অভিনেত্রী আজমেরী হক বাঁধন এখন মনোযোগ দিচ্ছেন বড় পর্দা ও ওয়েব মিডিয়ায়। তার প্রথম হিন্দি ওয়েব ফিল্ম ‘খুফিয়া’ আজ নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে। এই সিনেমা দিয়েই বাঁধনের বলিউড যাত্রা শুরু হয়। বন্ধন মুক্তির পর থেকেই সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।

ছবিটি নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। বাঁধনের অভিনয়ের প্রশংসা করে ‘চোখের সামনে ন/টী হয়ে উঠলেন তিনি’ শিরোনামে একটি স্ট্যাটাস দিয়েছেন বন্যা মির্জা।

প্রবন্ধের শুরুতে বন্যা মির্জা বলেন, “একজন লাক্স ফটো সুন্দর, ভারী মেকআপ সহ, তিনি সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে যা শিখেছেন তা দিয়ে তিনি বাংলাদেশের টেলিভিশন মিডিয়ার তারকা হয়ে উঠেছেন।”  তার হয়তো জানা বোঝার দরকার হয়নি যে, অভিনেতা হতে হবে। অনেক ঝড়-ঝঞ্ঝা সহ্য করে তিনি শিখেছেন যে তাকে তারকা বা অভিনেতা হতে হবে। সে নিজেকে একটু একটু করে তৈরি করেছে।

অভিনয় শব্দটি ব্যাখ্যা করতে গিয়ে বন্যা মির্জা বলেন, ‘আমরা অভিনেতার সঙ্গে দক্ষতা শব্দটি ব্যবহার করি। কিন্তু দক্ষতা আসলে কি? ভালো অভিনয় করতে পারবে? ভালো অভিনয় কি?দেখলেই বোঝা যায় পরিশ্রম করেছেন? একেবারে ঘেমে-নেয়ে উঠেছেন? না, তা না। নিজেকে না ভুলে অন্য একজনকে সামনে দাঁড় করানোই অভিনেতার একমাত্র কাজ!  সেই মানুষের সত্য দেখানো। নিজেকে এবং শ্রোতাদের বোঝান যে তিনি যাকে সামনে রাখছেন তিনি তার জীবন! আর এটা এতটাই সত্যি যে দর্শকরা একবারও চোখ ফেরাতে পারবেন না। কাজটা ভয়ংকর! তাহলে কি করা যায়?  যায়, আর ঠিক তাই, আমি দেখলাম কোনো এক হিনার জীবন; যার জীবন মোটেও বাঁধনের জীবন নয়।’

বন্যা মির্জা বাঁধনের অভিনয়ের প্রশংসা করে বলেন, ‘আজমেরী হক বাঁধন তুমি করে দেখালে। আর আমরা দেখলাম যে, কীভাবে একজন ন/টীর জন্ম হয়! বাঁধন কানে গেছেন। দারুণ অভিনয়। তবু আমি বাঁধনকেই দেখেছি।। আমি হিন্দি সিনেমার ভক্ত নই। বাঁধনের জন্যই দেখেছি। কিন্তু কোথাও আমি তাকে দেখিনি! হিনাকে দেখলাম। হিনার জীবন দেখলাম। ডায়লগ, গেসচার, এক্সপ্রেশন সকল মিলে অনবদ্য। একজন অভিনেতার জীবনে এইটুকুই সত্য যে, সে হয়ে ওঠে অন্য আরেকজন! আমি অভিভূত!’

অমর ভূষণের বিখ্যাত উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ গুপ্তচরবৃত্তি নিয়ে। এই উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে বাংলাদেশি মেয়ে হিনা চরিত্রে অভিনয় করেছেন বাধন।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন টাবু, আশিস বিদ্যার্থী, আলী ফজল, ওয়ামিকা গাব্বি প্রমুখ।

About Nasimul Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *