Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সব বন্ধ করে বসে থাকব, ভোটে আসলে আবার করব: প্রধানমন্ত্রী

সব বন্ধ করে বসে থাকব, ভোটে আসলে আবার করব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আমাকে বেশি কথা বললে সব বন্ধ করে বসে থাকব। ভোটে আসলে আবার করব। দেখি কে দায়িত্ব নিতে রাজি হয়! সব রেডি করে রেখেছি, এখন বসে বড় বড় কথা বলি। আমি আমার বাবা-মাকে হারিয়েছি। হারান কিছুই নেই এখন। আমি ১৫-১৬ বছর বয়স থেকে মিছিল করি। কত বছরের রাজনীতি? স্বপ্ন ছিল- জাতির জনকের, আমি তা করেছি, এখন কেউ না খেয়ে থাকে না।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদান ও যুক্তরাজ্য সফর শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শুক্রবার বিকেল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়। শুরুতে প্রধানমন্ত্রী লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় তিনি যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদান এবং যুক্তরাজ্য সফরের বিভিন্ন দিক তুলে ধরেন। এরপর শুরু হয় প্রশ্নোত্তর পর্ব।

রিজার্ভ নিয়ে প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যারা জ্ঞানীগুণি কথা বলে। তারা কী জানে, আমরা যখন ক্ষমতায় এসেছি, তখন রিজার্ভ কত ছিল? কোথায় ছিল বাংলাদেশ, কোথায় নিয়ে এসেছি? আমাদের যতটা প্রয়োজন ততটা রিজার্ভ আছে। এটা কি আমাদের জন্য ভাল থাকা গুরুত্বপূর্ণ, নাকি আমাদের আরও রিজার্ভ দরকার? যদি তাই হয়, তাহলে রিজার্ভকে আগের জায়গায় এনে দেই? বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করে দেই।

তিনি আরও বলেন, আমি বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে প্রতিদিন একটু লোডশেডিংয়ের ব্যবস্থা করতে বলেছি। যাতে তারা বিদ্যুতের গুরুত্ব বুঝতে পারে। আর সবাই বিদ্যুৎ ব্যবহার করছে। সুবিধা নিচ্ছে বিত্তবানরা। এ কারণে যারা বেশি ব্যবহার করবে তাদের বেশি টাকা দেওয়ার নির্দেশনা দিয়েছি। সেই অনুযায়ী মূল্য নির্ধারণ করা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *