Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / ফেসবুক ব্যবহারেও যে কারণে গুনতে হবে টাকা

ফেসবুক ব্যবহারেও যে কারণে গুনতে হবে টাকা

ফেসবুক বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। যেখানে অর্থ খরচ ছাড়াই প্ল্যাটফর্মটি ব্যবহার করা যায়। অর্থাৎ আপনার ফোনে ইন্টারনেট সংযোগ থাকলেই আপনি Facebook ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে আলাদা করে কোনো টাকা খরচ করতে হয় না।

কিন্তু এবার ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিল মেটা। এখন ফেসবুক ব্যবহার করতে টাকা খরচ করতে হবে। সেই সঙ্গে মেটার ইনস্টাগ্রামের জন্যও একই ঘোষণা দিলো মেটা। তবে সবকিছুর জন্য নয়। আপনি যদি ফেসবুকে বিজ্ঞাপন দেখতে না চান তবে আপনাকে কেবল অর্থ ব্যয় করতে হবে।

অনেকেই ফেসবুক ও ইনস্টাগ্রামকে বিজ্ঞাপনমুক্ত করার দাবি জানিয়েছেন। অনেক ব্যবহারকারী অভিযোগ করেন যে, এই অ্যাপগুলির কোনটিই বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা যাবে না। তারপরে, অপ্রয়োজনীয় বিজ্ঞাপনগুলি স্ক্রিনের ডান দিক থেকে, বাম দিক থেকে প্রদর্শিত হবে।

ফেসবুক ও ইনস্টাগ্রামে এসব বিজ্ঞাপন দেখে বিরক্ত অনেকেই। কিন্তু পুরোপুরি বন্ধ করার কোনো ব্যবস্থা না থাকায় ব্যবহারকারীরা সেই বিজ্ঞাপন দেখতে বাধ্য হন। কিন্তু সম্প্রতি ফেসবুক নিজেই এই সমস্যার সমাধান খুঁজে পেয়েছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম TikTok সম্প্রতি প্রতি মাসে $৫ এর জন্য একটি সাবস্ক্রিপশন প্ল্যান চালু করেছে। যেখানে ব্যবহারকারীদের বলা হয় যে এই পরিমাণ অর্থ প্রদান করলে কোনো বিজ্ঞাপন দেখানো হবে না। মেটা এখন সেই পদ্ধতি অনুসরণ করতে যাচ্ছে। খবর দ্য ভার্জের।

 

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *