Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ আমেরিকার সঙ্গে আ.লীগের আপস নিয়ে প্রশ্ন তুললেন ফখরুল, দিলেন নতুন তথ্য

হঠাৎ আমেরিকার সঙ্গে আ.লীগের আপস নিয়ে প্রশ্ন তুললেন ফখরুল, দিলেন নতুন তথ্য

আওয়ামী লীগ জনগণের আন্দোলনকে ভয় পেয়ে ত/লে তলে আপস হ/ওয়ার মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৪ অক্টোবর) রাজধানীর রামনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক পেশাজীবী সম্মেলনে বিএনপির সাধারণ সম্পাদকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে তিনি বলেন, গতকাল তাদের (আওয়ামী লীগ) সাধারণ সম্পাদক বলেছেন, ‘দিল্লি আছে, আমরাও আছি; আমরা আছি, দিল্লি আছে।’ বাহ! প্রশ্ন হল আপনি কী বলতে চান? দিল্লি কি আপনাদের বলছে যে নির্বাচনের দরকার নেই? দিল্লি যদি বলে থাকে যে বাংলাদেশে জোর করে নির্বাচন ঘোষণা করো, তাহলে পরিষ্কার করুন।”

ফখরুল বলেন, তারা আপসের কথা বলে মিথ্যা বলছে। আজ তারা (সরকার) এতটাই ভীত, এত বিভ্রান্ত যে তাদের (আওয়ামী লীগের) সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) বলছেন ভয় নেই, আপস হয়ে গেছে তলে তলে।

জি-২০ সম্মেলনের কথা উল্লেখ করে তিনি বলেন, এর আগে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে আলোচনা হয়েছে। কিন্তু কোনো আলোচনা হয়নি। মিটিং হয়েছে, কোনো মিটিং হয়নি। আপনারা সবাই জানেন তিনি কিভাবে ছবি তুলতে দৌড়াদৌড়ি করছে। আমি এর মধ্যে যেতে চাই না।

আমি বলতে চাই, এবার দেশ বিদেশের সকল বাংলাদেশি ঐক্যবদ্ধ। তারা দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চায়,” যোগ করেন তিনি।

এ অবস্থায় রাজপথে সব সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়ে ফখরুল বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি, তার মানে এই নয় যে আমরা আঘাত পেলে পাল্টা ব্যবস্থা নেব না। এখন আমাদের একটাই লক্ষ্য, সেটা হলো আন্দোলন, আন্দোলন। আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করে জনগণের সরকার, জনগণের সংসদ গঠন করতে হবে।

চলমান আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পেশাজীবীদের এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

সরকারের পদত্যাগের দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ ও গণতান্ত্রিক পেশাজীবী ঐক্য পরিষদের উদ্যোগে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ পেশাজীবী সম্মেলনের আয়োজন করা হয়। এতে শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, কৃষিবিদ, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন পেশার দেড় হাজারের বেশি প্রতিনিধি অংশ নেন বলে আয়োজকদের দাবি।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ জে মুহাম্মদ আলীর সভাপতিত্বে সম্মেলনের বিভিন্ন অধিবেশনে সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, কামরুল ইসলাম সজল, আবদুস সালাম ও শামীমুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *