Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির পর এবার ভাঙনের সুর আ.লীগে

বিএনপির পর এবার ভাঙনের সুর আ.লীগে

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মেহেরপুর আওয়ামী লীগের দুই গ্রুপের বিরোধ প্রকাশ্যে রূপ নিয়েছে। এর আগে দ্বন্দ্বের বিষয়টি গোপন রাখলেও মঙ্গলবার রাতে নেতাকর্মীদের বক্তব্যে বিষয়টি উঠে আসে। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে মনোনয়ন না দেওয়ার জন্য পৌর টাউন হলের আলোচনা সভায় এক সুরে কথা বলেছেন তাঁর প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীরা। উল্টো প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সমর্থনে আওয়ামী লীগ নেতারা বুধবার বিশেষ জরুরি বর্ধিত সভা ডেকে বিভিন্ন অভিযোগকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন।

মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মেহেরপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক মিয়াজান আলীর সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় বক্তারা জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগ তোলেন।  স্বজনপ্রীতি ও দলবিরোধী কার্যক্রম পরিচালনাসহ নানা অভিযোগ তুলে ধরে তাঁকে এবার মনোনয়ন না দেওয়ার দাবি জানান।

বৈঠকে মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দিন বিশ্বাস বলেন, ইউপি চেয়ারম্যান নির্বাচনে প্রভাব বিস্তার করে মন্ত্রী তার অনুগতদের নির্বাচনে জয়ী করতে সহায়তা করেছেন। নৌকার প্রার্থীকে পরাজিত করতে তার কোনো সহযোগিতা ছিল না। মন্ত্রীর অনুগতদের হাতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মামলা-মোকদ্দমা দিয়ে হয়রানির শিকার হয়েছেন। ফরহাদ হোসেনকে আবার মনোনয়ন দিলে আমরা নৌকার পক্ষে কাজ করব না। জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম রসুল বলেন, ফরহাদ হোসেন ত্যাগী নেতা-কর্মীদের কোনো মূল্যায়ন না করে সংসদ সদস্য নির্বাচিত হয়ে দলকে পরিবারতন্ত্রে পরিণত করছেন। মেহেরপুরের মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, পৌরসভার কোনো উন্নয়ন কাজে মন্ত্রী সহযোগিতা করেন না। এমপি ফরহাদ তার কাছের লোকজনকে নেতা বানিয়ে বড় বড় পদে বসিয়েছেন, বিদ্রোহী নেতাদের বাদ দিয়ে। সদর উপজেলা চেয়ারম্যান ইয়ারুল ইসলাম বলেন, আওয়ামী লীগ নেতা ও তার সন্তানদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। এ ছাড়া হাইব্রিড আওয়ামী লীগ কর্মীরা পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীকে নির্যাতন করছে। মন্ত্রী এসব বিষয়ে কোনো ব্যবস্থা নেন না।

প্রতিমন্ত্রীর সভাপতিত্বে জরুরি বর্ধিত সভা

সরকারের সাফল্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছে দিতে বুধবার সন্ধ্যায় বিশেষ জরুরি বর্ধিত সভা করেছে জেলা আওয়ামী লীগ। স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় কার্যত সভাপতিত্ব করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আওয়ামী লীগের একাংশ মঙ্গলবার জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে নিয়ে নানা মন্তব্য করায় মূলত এই বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়।

সভায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইব্রাহিম শাহীন বলেন, জেলার উন্নয়নে বিরোধীরা ঈর্ষান্বিত হয়ে মাঠে নেমেছে। সরকারের শেষ সময়ে বিএনপি-জামায়াতের দৌরাত্ম্য ঠেকাতে কেন্দ্রীয় কর্মসূচি পালনে মাঠে নেমেছে জেলা আওয়ামী লীগ। এ সময় দলের ক্ষতি করতে আবার কেউ কেউ ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য প্রতিমন্ত্রীর বিরুদ্ধে নানা অভিযোগ করছেন। এতে শুধু দলই নয় প্রধানমন্ত্রীর প্রতিও আস্থা নেই।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। দলে নেতৃত্বের  প্রতিযোগিতা থাকবে। তাই বলে দলের প্রতি বিষোদ্গার করা অন্যায়।  প্রধানমন্ত্রীর প্রতি আস্থা না রাখতে পারা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, “মেহেরপুরের মানুষের জন্য প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছি। মুজিবনগর বিশ্ববিদ্যালয় সংসদে পাস হয়েছে। দর্শনা-ভায়া মুজিবনগর মেহেরপুর রেলপথ নির্মাণ জরিপ সম্পন্ন হয়েছে। মুজিবনগর স্থলবন্দর ও বন্দর নির্মাণের কাজ শেষ হয়েছে। চেকপোস্টের কাজ চলছে।হাসপাতালের ১১ তলা ভবনের কাজ প্রায় শেষের দিকে।নার্সিং কলেজের 80 শতাংশ কাজ শেষ হয়েছে।আমি মানুষের জন্য কাজ করছি।কারও কারও ব্যক্তিগত অন্যায়-আবদার মেটাতে না পারায় তারা আমার প্রতি বাজে বক্তব্য দিচ্ছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *