Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খ্যাতি কুড়ানো জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী অনুযায়ী এবারের বিশ্বকাপ ঘরে নেবে যে দল

খ্যাতি কুড়ানো জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী অনুযায়ী এবারের বিশ্বকাপ ঘরে নেবে যে দল

কয়েক ঘণ্টা পর শুরু হতে যাচ্ছে ব্যাটে-বলের লড়াই। ওয়ানডে ক্রিকেটের বড় আসর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠবে আজ। টুর্নামেন্ট শুরুর আগে অনেকেই বললেন সম্ভাবনাময় দলটির কথা। ব্যক্ত করেছেন নিজেদের প্রত্যাশার কথা। ফেবারিট কে, ডার্কহর্স কে, এসব নিয়ে আলোচনা চলছে নিয়মিত।

তবে এসবের মাঝেই চমকপ্রদ তথ্য নিয়ে হাজির হলেন ভারতীয় জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। বিশ্বকাপ কে জিতবে সে তথ্য আগেই জানিয়ে দিয়েছেন তিনি। এবং তার হিসাব অনুযায়ী, ১৯৮৭ সালে জন্ম নেওয়া একজন অধিনায়ক এই বিশ্বকাপ জিতবেন। যার কারণে বাংলাদেশ কিছুটা হলেও খুশি হতে পারে। টাইগার অধিনায়ক সাকিব আল হাসানেরও জন্ম ১৯৮৭ সালে। তবে এখানেও বাধা রয়েছে। সাকিবের মতো, ভারতের রোহিত শর্মা ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেছিলেন। লোবোর সংখ্যা তাই শিরোপার জন্য ভারতের আশাও দেখায়।

বিশ্বকাপের মতো বড় ঘটনার ভবিষ্যদ্বাণী করার চর্চা নতুন কিছু নয়।২০১০ সালে ফুটবল বিশ্বকাপের অক্টোপাস পল কিংবদন্তি হয়ে ওঠে। এর পরে, উট, ডলফিন, পাখি এবং আরও অনেকের আবির্ভাব ঘটে। কিন্তু কেউই ১০০% নির্ভুল কিছু দেখাতে পারেনি। কিন্তু গ্রীনস্টোন লোবো হয়তো সেই তালিকায় যোগ দিতে পারেন।

ভারতের এই জ্যোতিষীকে একেবারে ফেলে দেওয়ার নয়। একজন বৈজ্ঞানিক জ্যোতিষী হিসাবে গ্রীনস্টোন লোবোর খ্যাতি রয়েছে। ক্রিকেট বিশ্বকাপে তার ভবিষ্যদ্বাণী গত তিনবার সবার নজর কেড়েছে। তার ভবিষ্যদ্বাণী করা দলগুলো বিশ্বকাপের শেষ তিন আসর জিতেছে। এবারও নজর লোবোর দিকে।

বিশ্বকাপ নিয়ে নিখুঁত ভবিষ্যতবাণী করা এই জ্যোতিষীর এই গবেষণা অনুযায়ী বাংলাদেশেরও বিশ্বকাপ জয়ের সুযোগ রয়েছে। তার মতে, ১৯৮৭ সালে জন্মগ্রহণকারী যেকোনো অধিনায়কই এই বিশ্বকাপ জিতবেন।

১৯৮৬ সালে জন্মগ্রহণকারী হুগো লরিস ছিলেন ফ্রান্সের শিরোপা জয়ী অধিনায়ক। এক আসর পরে বিশ্বকাপ জেতা আর্জেন্টাইন লিওনেল মেসির জন্ম ১৯৮৭ সালে। ফুটবলের এই বিষয়টি ক্রিকেটের ক্ষেত্রেও ঘটবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন লোবো। সর্বশেষ ক্রিকেট বিশ্বকাপে শিরোপাজয়ী অধিনায়ক এউইন মরগানের জন্মসাল ছিল ১৯৮৬। তাই লোবোর গবেষণা অনুযায়ী, এবারের বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরবেন ১৯৮৭ সালে জন্ম নেয়া অধিনায়ক।

বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০ টি দলের অধিনায়কের মধ্যে দুই অধিনায়কের জন্ম ১৯৮৭ সালে। একজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা, অন্যজন বাংলাদেশের সাকিব আল হাসান। তবে পূর্বাভাস অনুযায়ী সম্ভাবনা থাকলেও বাংলাদেশের জন্য খুব একটা সুযোগ দেখছেন না লোবো।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *