Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে শেষ রক্ষা হলো না বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াকের

অবশেষে শেষ রক্ষা হলো না বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াকের

৫ বছর আগে ঢাকায় তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় মোহাম্মদ ইশতিয়াক মাহমুদকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি মামলার বাদী সিটিজেন ফর গুড গভর্নেন্স (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের শ্যালক।

বুধবার (৪ অক্টোবর) রাতে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঁইয়া গনমাধ্যমকে জানান, বুধবার সন্ধ্যায় মোহাম্মদপুরের খিলজি রোডে তার কার্যালয় থেকে ইশতিয়াককে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (৫ অক্টোবর) তাকে আদালতে হাজির করা হবে।

২০১৮ সালের ৪ আগস্ট রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের ইকবাল রোডের বাড়িতে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী নৈশভোজের আয়োজন করা হয়। সেখানে ড. কামাল হোসেনসহ অন্যরা অংশ নেন। কিন্তু ওই রাতে ডিনারের নামে সরকারবিরোধী ষড়যন্ত্রের খবর ছড়িয়ে পড়লে বাড়িতে হামলা চালানো হয়।

এ সময় বার্নিকাটের কনভয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। কিন্তু বার্নিকাটের গাড়ি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করলেও আসামিরা ইট ছুড়ে বদিউল আলম মজুমদারের বাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ডাঃ বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। এ মামলায় ড. বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদসহ নয়জনের বিরুদ্ধে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর সম্পূরক চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী পুলিশ সুপার রাজন সাহা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *