Friday , September 20 2024
Breaking News
Home / Politics / এবার একসঙ্গে পদত্যাগের ঘোষণা দিলেন ২০ আ.লীগ নেতাকর্মী

এবার একসঙ্গে পদত্যাগের ঘোষণা দিলেন ২০ আ.লীগ নেতাকর্মী

কাঙ্খিত পদ না পাওয়া ও কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগে পদত্যাগ করেছেন শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ২০ নেতাকর্মী। ৫১ সদস্যের কমিটি ঘোষণার এক মাস পর দুই সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ২০ নেতাকর্মী পদত্যাগ করেন।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে উপজেলার তালকি ইউনিয়নের জামতলী বাজারে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ ঘোষণা দেন। এর আগে ৩ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগ কমিটি ঘোষণা করে।

জানা যায়, ২০২৩ সালের ১৯ মার্চ এ ইউনিয়নের নয়াবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে টাকি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে জেলা আওয়ামী লীগের নেতারা অংশ নিয়ে সম্মেলনে গুরুত্বপূর্ণ পদের নাম ঘোষণা করেন। তবে তাদের অনেককে বাদ দিয়ে ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ। এ কমিটি ঘোষণার পর থেকে ওই ইউনিয়নের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

পদত্যাগ করা নেতারা জানান, নতুন কমিটির সাধারণ সম্পাদক বিএনপির রাজনীতি করতেন। কাউন্সিলে যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের অনেকেই কমিটিতে নেই। এছাড়াও কমিটি করার সময় স্থানীয় প্রবীণদের মতামত নেওয়া হয়নি। দলে অনেক হাইব্রিড নেতাদের অতিমূল্যায়ন করে পরিত্যাগকারীদের অবমূল্যায়ন করা হয়।

কমিটির সদস্য ইঞ্জিনিয়ার সায়েদুল হক তারা বলেন, টাকি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে বারবার বিতর্কিত ব্যক্তিদের নিয়োগ দেওয়া হয়েছে। দলের জন্য যারা কাজ করেছেন, অনেক ত্যাগ স্বীকার করেছেন তাদের কমিটিতে রাখা হয়নি। তাই দ্রুত এ সমস্যার সমাধানের দাবি জানিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ বলেন, যারা দীর্ঘদিন আওয়ামী লীগে আছেন তাদের কমিটিতে রাখা হয়েছে। কে এবং কেন পদত্যাগ করেছে সে সম্পর্কে আমার কাছে কোনো তথ্য নেই। তাদের পদত্যাগপত্র এখনো পাইনি।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *