Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / কতটা অমানবিক হলে খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনা এমন অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করতে পারে: ফখরুল

কতটা অমানবিক হলে খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনা এমন অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করতে পারে: ফখরুল

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে ‘অশালীন ও কুরুচিপূর্ণ’ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, লন্ডনে প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। প্রধানমন্ত্রীর মতো দায়িত্বশীল জায়গা থেকে এমন অভদ্র, কুরুচিপূর্ণ, দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেওয়া যায়, আমরা ভাবতে পারি না। তার বক্তব্য প্রমাণ করে এদেশের মালিক একজন। এদেশে শেখ হাসিনা ছাড়া কেউ নেই। তিনি বিচার বিভাগ নিয়ন্ত্রণ করেন। আদালতের তোয়াক্কা করেন না তিনি। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে তিনি যা বলেছেন তাতে ব্যক্তিগত প্রতিহিংসা, রাজনৈতিক প্রতিহিংসা বোঝায়।

মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার বয়স ৮০ বছর, অসুস্থ তো হবেনই, সময় হয়ে গেছে এতো কান্নাকাটি করে লাভ নেই  প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে  মির্জা ফখরুল বলেন, তিনি কতটা অমানবিক কথা বলতে পারেন।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য সরকারের শর্ত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কোনো শর্তসাপেক্ষে তিনি বিদেশে যাবেন না, পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। বেগম জিয়াকে হাসপাতালে রেখে এবং শেখ হাসিনা ক্ষমতায় থাকলেও কেন বিএনপি কোনো নির্বাচনে যেতে পারবে না?এটা একে বারেই পরিষ্কার কথা।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিএনপির পরবর্তী সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, আমরা জোর করে তাকে বিদেশে নিয়ে যেতে পারি না।  এখনকার চিকিৎসা যেভাবে হচ্ছে সেইভাবেই চালিয়ে যাবো।

আমরা বিশ্বাস করি জনগণের আন্দোলন সরকারের পতন ঘটাবে। মুক্তির পর বিদেশে উন্নত চিকিৎসা পাবেন খালেদা জিয়া। তিনি রাজনৈতিক প্রতিপক্ষদের প্রতিহিংসা থেকে বিরত থাকার এবং খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দেওয়ার আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই। এই জন্যই আমরা গণতন্ত্রের ভাষায় কথা বলি। আশা করি সরকারের শুভবুদ্ধির উদয় হবে। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *