Friday , September 20 2024
Breaking News
Home / National / তেলের দাম কমার বিষয় নিয়ে যা বললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

তেলের দাম কমার বিষয় নিয়ে যা বললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তেলের দাম কমার খবরকে গুজব আখ্যা দিয়ে বলেছেন, তেলের দাম বাড়েনি বা কমেনি। দাম স্থিতিশীল।

মঙ্গলবার (০৩ অক্টোবর) রাতে এক ভিডিও বার্তায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। তিনি আরও বলেন, তেলের দাম বাড়েনি বা কমেনি। এটা যেমন ছিল তেমনই রয়ে গেছে। কিন্তু কমিশনের ক্ষেত্রে যারা আমাদের বাহক, যারা তেল বহন করে তাদের কমিশনের একটি ফর্মুলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, অনেকেই গেজেটের প্রথম অংশ দিয়ে বলছেন তেলের দাম কমেছে। দ্বিতীয় পৃষ্ঠায় গিয়ে যোগ করা ট্যাক্স আর দেখা যাচ্ছে না।
নসরুল হামিদ বলেন, আমি মনে করি এ ধরনের গুজবে কান না দেওয়াই ভালো। মন্ত্রণালয় থেকে গেজেটেড হিসাবে, বিপিসির কাছে জিজ্ঞেস করলেই পাওয়া যাবে. তিনি আরও বলেন, এখানে বিভ্রান্তির কোনো অবকাশ নেই। তেলের দাম বাড়েনি বা কমেনি। সব ধরনের তেলের দাম স্থিতিশীল রয়েছে।

পেট্রোল পাম্প মালিকদের কমিশন সংক্রান্ত বিজ্ঞপ্তির স্ক্রিনশট নিয়ে অনেকেই গুজব ছড়াচ্ছেন বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানায়, তেল ব্যবসায়ী ও শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে সরকার সম্প্রতি তাদের কমিশন বাড়িয়েছে। এ কারণে জ্বালানি তেল বিপণন কোম্পানি, পরিবহন ও ডিলারের কমিশনে কিছুটা সমন্বয় করা হয়েছে। তবে খুচরা বাজারে জ্বালানি তেলের দামের কোনো পরিবর্তন হয়নি। সোমবার (০২ অক্টোবর) প্রকাশিত গেজেটের প্রথম পাতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে অনেকেই দাবি করছেন, খুচরা পর্যায়ে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *