Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে যে দাবি মার্কিন নিরাপত্তা উপদেষ্টার

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে নির্বাচন নিয়ে যে দাবি মার্কিন নিরাপত্তা উপদেষ্টার

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ বৈঠক করেছেন। এ সময় ওয়াশিংটন আবারো বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নেওয়া এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় তা নিশ্চিত করার ওপর জোর দিয়েছে ওয়াশিংটন।

গত ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ওয়াশিংটন সফরের সময় এই বৈঠক হয়। এ সময় যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বাংলাদেশে আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার ওপর গুরুত্বারোপ করেন।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জ্যাক সুলিভানের সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগ সমন্বয়কারী জন কিরবি।

হোয়াইট হাউসের নিয়মিত সংবাদ সম্মেলনে জন কিরবিকে এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভানের আলোচনা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। এসময় তিনি বলেন, তারা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন। জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন বিষয়ে দুই দেশের সম্পর্ক উন্নয়নের বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সালাউদ্দিন উপস্থিত ছিলেন।

এর আগে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার তার দেশে ফেরার কথা রয়েছে।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *