Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফ্লাইওভার থেকে নিচে পড়ে যাত্রীবাহী বাসের ২১ যাত্রী না ফেরার দেশে

ফ্লাইওভার থেকে নিচে পড়ে যাত্রীবাহী বাসের ২১ যাত্রী না ফেরার দেশে

ইতালির ভেনিসে একটি যাত্রীবাহী বাস ফ্লাইওভার থেকে পড়ে ২ শিশুসহ অন্তত ২১ জন নিহ’ত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও অনেকে। হতাহতদের মধ্যে ইতালি ছাড়া বিভিন্ন দেশের নাগরিক রয়েছে বলে বিবিসির খবরে বলা হয়েছে।

বাসটি ফ্লাইওভারের বাধা ভেদ করে মেস্ত্রে জেলার রেলপথের কাছে পড়ে যায়। যেটি একটি সেতুর মাধ্যমে ভেনিসের সাথে সংযুক্ত। ফ্লাইওভার থেকে নিচে পড়ে বাসটিতে আগুন ধরে যায়। তবে এই দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

জানা গেছে যে, বাসটি ভেনিস এবং নিকটবর্তী মারঘেরা জেলার একটি ক্যাম্প সাইটের মধ্যে পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য ভাড়া করা হয়েছিল। বাসটি পর্যটকদের ক্যাম্প সাইটে ফিরিয়ে নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

দেশটির কিছু গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি মিথেন গ্যাস দ্বারা চালিত ছিল এবং বিদ্যুতের লাইনে পড়ে আগুন ধরে যায়।

ভেনিসের মেয়র লুইগি ব্রুগনারো এই ঘটনাকে ‘বিশাল ট্র্যাজেডি’ বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। ঘটনাস্থলে পৌঁছেছেন উদ্ধারকর্মীরা।

তারা হতা”হতদের উদ্ধারে তৎপর রয়েছে। ইতালির একটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এ ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১২ জন। এখনও নিখোঁজ রয়েছেন ৫ জন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ানটেনডোসি। আঞ্চলিক গভর্নর লুকা জাইয়া বলেছেন, হতাহতদের মধ্যে শুধু ইতালীয় নয়, বিভিন্ন দেশের নাগরিকও রয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *