Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আ.লীগে ফিরে যাওয়া প্রশ্নে যেকথা বললেন গোলাম মওলা রনি

আ.লীগে ফিরে যাওয়া প্রশ্নে যেকথা বললেন গোলাম মওলা রনি

গোলাম মওলা রনি একজন বাংলাদেশী রাজনীতিবিদ এবং সাবেক সংসদ সদস্য। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হন। পরে, ২০১৮ সালে, তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপিতে যোগ দেন। এর পর থেকে যে কোনো ইস্যুতে আলোচনায় থাকেন তিনি।

সম্প্রতি গোলাম মাওলা রনি ‘রাজনীতির খেলা: দেশি ও বিদেশি স্কোর’ শিরোনামের একটি বেসরকারি টেলিভিশন টকশোতে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি দেশের রাজনীতির বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেন।

একপর্যায়ে উপস্থাপক রনির কাছে জানতে চাওয়া হয়, আওয়ামী লীগের সঙ্গে আপনার দূরত্ব কতটুকু?

প্রশ্নের জবাবে গোলাম মওলা রনি বলেন, আওয়ামী লীগের সবার সঙ্গে যোগাযোগ রয়েছে। এমন কোন মানুষ নেই যার সাথে আমার ব্যক্তিগত সম্পর্ক নেই। যত পাওয়ারফুল লোক হোক না কেন। প্রধানমন্ত্রীর সব উপদেষ্টার সঙ্গে আমার সুসম্পর্ক রয়েছে। এমন একজন লোকও পাওয়া যাবে না যে তাদের সাথে আমার শত্রুতা আছে। কিন্তু আমি এখন দল করি বিএনপি, আগামীতে যদি বিএনপি নির্বাচন করে তাহলে সেখান থেকেই নির্বাচন করব।

তাছাড়া আমি বিএনপিতে এমন এক পর্যায়ে আছি যেখানে বলা যায় নীতি নির্ধারক পর্যায়ে যারা আছেন তাদের থেকে আমি কোন অংশে কম নই। আমি বিএনপির ভালো-মন্দ সব দিক দিয়েই আছি। বিএনপির কঠিন সময়ে এসেছি। সুতরাং আওয়ামী লীগে ফেরার সুযোগ নেই বললেই চলে।

আওয়ামী লীগের ফেরার রাস্তা কি বন্ধ করে ফেলেছেন? এমন প্রশ্নের জবাবে রনি বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে আমি ও আমার পরিবার পাশে ছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। শুধু তাই নয়, ২০০১ সালে আওয়ামী লীগের কঠিন সময়ে আর্থিকভাবে পাশে থেকেছি। ফলে এই দলের সঙ্গে আমার সম্পর্ক আত্মিক। এটা অস্বীকার করার উপায় নেই।

আর বিএনপিতে যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি যখন দলে (আওয়ামী লীগ) খুবই অবমাননার পরিস্থিতিতে পড়েছি। আমি একটি অস্বস্তিকর পরিস্থিতিতে পড়েছি. তখন বিএনপি আমাকে আশ্রয় দেয়। বিএনপির প্রতি আমার অকৃতজ্ঞ হওয়ার কোনো উপায় নেই।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *