Friday , September 20 2024
Breaking News
Home / International / হাসপাতাল প্রধানকে টয়লেটে নিয়ে অপ্রত্যাশিত কাণ্ড সংসদ সদস্যের, ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

হাসপাতাল প্রধানকে টয়লেটে নিয়ে অপ্রত্যাশিত কাণ্ড সংসদ সদস্যের, ভিডিও ভাইরাল (ভিডিওসহ)

সরকারি হাসপাতালে মাত্র ৪৮ ঘণ্টায় ৩১ রোগীর মৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসেছে সরকার। হাসপাতালে ছুটে যান ক্ষমতাসীন দলের একজন সংসদ সদস্য (এমপি)। সেখানকার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। একপর্যায়ে সংসদ সদস্য নোংরা টয়লেট দেখে হাসপাতালের ডিনকে দিয়েই পরিষ্কার করান তিনি।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) এমনই ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের নান্দেদের একটি সরকারি হাসপাতালে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

গত সোমবার, নান্দেদের শঙ্কররাও চ্যাবন সরকারি হাসপাতালে মাত্র ২৪ ঘণ্টায় ২৪ রোগী মারা গেছেন। মঙ্গলবার আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মাত্র ৪৮ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩১ জন। এরপর ভারতের বিভিন্ন গণমাধ্যমে খবর আসতে থাকে। একই সঙ্গে বিরোধীরা একনাথ শিন্ডের নেতৃত্বাধীন জোট সরকারের সমালোচনা করে। মহারাষ্ট্রে শিবসেনা (শিন্দে দল), বিজেপি ও জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপি) সমন্বয়ে গঠিত জোট সরকার ক্ষমতায় রয়েছে।

এমন পরিস্থিতিতে ওই হাসপাতালে গেলেন ক্ষমতাসীন শিবসেনার (শিন্দে দল) সাংসদ হেমন্ত পাটিল। হাসপাতালের অবস্থা পর্যবেক্ষণের একপর্যায়ে নোংরা টয়লেট দেখতে পেয়ে ডিন শ্যামরাও ওয়াকোডেকে দিয়ে তা পরিষ্কার করান।

এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, ডিন শ্যামরাও ব্রাশ দিয়ে টয়লেট পরিষ্কার করছেন। আর এমপি হেমন্ত দাঁড়িয়ে থেকে পাইপ থেকে টয়লেটে ছিটাচ্ছেন।

হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে বিরোধীদের অভিযোগ প্রত্যাখ্যান করে এমপি হেমন্ত বলেন, হাসপাতালে ওষুধ বা চিকিৎসকের কোনো অভাব নেই। রোগীদের যথাযথ যত্ন দেওয়া হয়েছিল। কিন্তু কোনো চিকিৎসাই তাদের কাজে আসেনি।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *