Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এলপিজির দাম বৃদ্ধি, জানা গেল কত টাকা বাড়লো

এলপিজির দাম বৃদ্ধি, জানা গেল কত টাকা বাড়লো

গ্রাহক পর্যায়ে আবারও বেড়েছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। এবার ১২ কেজির সিলিন্ডারের দাম ৭৯ টাকা বেড়ে হয়েছে ১ হাজার ৩৬৩ টাকা।

সোমবার (২ অক্টোবর) রাজধানীর কাওরান বাজারে টিসিবি ভবনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন নতুন এ ঘোষণা দেয়। আজ সন্ধ্যা ৬টা থেকে নতুন দাম কার্যকর হবে।

এর আগে সেপ্টেম্বর মাসে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম এক হাজার ১৪০ টাকা থেকে ১৪৪ টাকা বাড়িয়ে এক হাজার ২৮৪ টাকা করা হয়েছিল।

এর মধ্যে ৫.৫ কেজির দাম বেড়ে ৬২৫ টাকা, ১২.৫ কেজি ১৪২০ টাকা, ১৫ কেজি ১৭০৪ টাকা, ১৬ কেজি ১৮১৮ টাকা, ১৮ কেজি ২০৪৫ টাকা, ২০ কেজি ২২৭২ টাকা, ২২ কেজি ২৫০০ টাকা, ২৫ কেজি ২৮৪০ টাকা, ৩০ কেজি ৩৪০৮ টাকা, ৩৩ কেজি ৩৭৪৯ টাকা, ৩৫ কেজি ৩৯৭৬ টাকা এবং ৪৫ কেজির দাম ৫১১৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঘোষণা অনুযায়ী, বেসরকারি এলপিজি খুচরা বিক্রেতা পয়েন্ট ট্যাক্সসহ ভোক্তা পর্যায়ে প্রতি কেজি মূল্য ১১৩ টাকা ৬১ পয়সা সমন্বয় করেছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির দাম মুসকসহ প্রতি কেজিতে ১০৯ টাকা ৭৯ পয়সা করে সমন্বয় করা হয়েছে। এ ছাড়া ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬২ টাকা ৫৪ পয়সা সমন্বয় করা হয়েছে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *