Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির আন্দোলন নিয়ে কঠোর বার্তা দিলেন তথ্যমন্ত্রী

এবার বিএনপির আন্দোলন নিয়ে কঠোর বার্তা দিলেন তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আন্দোলনের নামে স/হিংসতা বরদাস্ত করা হবে না। যে কেউ রাজনৈতিকভাবে আন্দোলন করতে পারে, এমনকি সরকারের পদত্যাগও চাইতে পারে। কিন্তু তারিখ নির্ধারণ করে সরকারকে টে/নে নামিয়ে ফেলবে, এটা বলা ঠিক নয়, এটা রাজনীতির ভাষা নয়।

রোববার বিকেলে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বিএনপির আন্দোলনের বিষয়ে জানতে চান। তিনি বলেন, বিএনপি যে ভাষায় কথা বলছে তাতে বোঝা যাচ্ছে তারা দেশে স/হিংসতা ও না/শকতা করতে চায়। কাউকে তা করতে দেওয়া হবে না। আমি আওয়ামী লীগ নেতা হিসেবে বলছি, আওয়ামী লীগ একটি রাজপথের দল, আমরা জানি রাজপথে কাকে কীভাবে মোকাবেলা করতে হয়।

হাছান মাহমুদ বলেন, গত ৫২ বছরে জাপান যেভাবে আমাদের অর্থনৈতিক ও অবকাঠামোগতভাবে সহযোগিতা করেছে, তার জন্য আমি জাপানের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়েছি। দেশের উন্নয়নে আগামীতে আরও নিবিড়ভাবে কাজ করতে পারি, সে বিষয়ে তার সঙ্গে আলোচনা করেছি।

একই দিন দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালের বলরুমে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের তত্ত্বাবধানে আয়োজিত এক অনুষ্ঠানে আগামী ১৩ অক্টোবর ‘মুজিব-এ রূপকার অব দ্য নেশন’ চলচ্চিত্রটি মুক্তির ঘোষণা দেন তথ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, এটি শুধু একটি চলচ্চিত্র নয়, এটি বঙ্গবন্ধুর বায়োপিক। ‘মুজিব- দ্য মেকিং অব এ নেশন’, ‘মুজিব- একটি জাতির রূপকার’ ছবিতে বাংলাদেশের ইতিহাস, অভ্যুদয়ের ইতিহাস আছে; কারণ বাংলাদেশ জাতি গঠিত হয়েছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। এই চলচ্চিত্র জাতির জন্য একটি দলিল।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *