Friday , September 20 2024
Breaking News
Home / Sports / পলিটিশিয়ান জেলে গেলে যেমন হয়, ক্রিকেট না খেলাটা আমার তেমন অবস্থা: সাকিব আল হাসান

পলিটিশিয়ান জেলে গেলে যেমন হয়, ক্রিকেট না খেলাটা আমার তেমন অবস্থা: সাকিব আল হাসান

বিশ্বকাপের জন্য দেশ ছাড়ার পর একটি টেলিভিশন চ্যানেল টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের একটি বিশেষ সাক্ষাৎকার প্রচার করেছে।পূর্বেই ধারণকৃত দুই পর্বের বিস্ফোরক সাক্ষাৎকার দিয়ে আলোচনার মোড়ই ঘুড়িয়ে দিয়েছেন মিস্টার অলরাউন্ডার। তামিম ইকবালের বাদ পড়ার আলোচনা এখন ম্লান হয়ে গেছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রিয় ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার সাকিবের আরেকটি সাক্ষাৎকার প্রকাশ করেন। এতে সাকিবের ব্যক্তিগত জীবনের পাশাপাশি তার খেলার জীবন সম্পর্কে কিছু অজানা খবর প্রকাশিত হয়েছে।

দেশের জনপ্রিয় ইউটিউবার ও সোশ্যাল মিডিয়া প্রভাবশালী রাফসান তার ফেসবুক পেজে চমক দিয়েছেন। এবার সাকিব আল হাসানের সাক্ষাৎকার নিতে হাজির হলেন তিনি। বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে এই সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। শনিবার রাত ১০টায় রাফসান তার অফিসিয়াল ফেসবুক পেজে সাক্ষাৎকারটি পোস্ট করেন।

এই সাক্ষাতকারে এই সামাজিক যোগাযোগ মাধ্যম ইনফ্লুয়েন্সার সাকিবকে তার খেলা এবং ব্যক্তিগত জীবনের কিছু দিক সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন। সাকিবও অকপট জবাব দিয়েছেন।

জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং দুটি সময় নিয়ে তিনি প্রথমেই প্রশ্ন করেন শাকিবকে। সাকিব তার ক্যারিয়ারে বেশ কয়েকবার বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। তবে তার জন্য সবচেয়ে কঠিন সময় মনে হচ্ছে নিষিদ্ধ হওয়া এবং ক্রিকেট থেকে দূরে থাকার মুহূর্ত।

শাকিব বলেন, ‘আমাকে যদি চ্যালেঞ্জিং সময় বলতে হয়, তাহলে আমি দুবার বলব, যখন আমাকে দুইবার সাসপেন্ড করা হয়েছিল।’ উল্লেখ্য, ২০১৪ সালে বিসিবি সাকিবকে ৮ মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল। সে সময় বলা হয়েছিল যে ‘গুরুতর আচরণগত সমস্যার’ কারণে সাকিবকে নিষিদ্ধ করা হয়েছিল। তবে সাড়ে তিন মাস পর নিষেধাজ্ঞা তুলে নেয় বিসিবি।

এরপর ২০১৯ সালে দ্বিতীয়বারের মতো ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। এবার অভিযোগ আরও গুরুতর। আইসিসির দুর্নীতি দমন কমিশন (এসিএসইউ) সাকিবের বিরুদ্ধে দুর্নীতিবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ এনে তাকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে এবং দুই বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। বাজিকরদের সঙ্গে যোগাযোগ ও এ বিষয়ে দুর্নীতি বিরোধী কমিশনকে না জানানোয় এই নিষেধাজ্ঞা এসেছিল তার ওপর।

সাকিব এই সময়টাকে একজন রাজনীতিবিদের জেলে বন্দী থাকার সঙ্গে তুলনা করে বলেন, ‘যদি আমি পলিটিশয়ান হতাম, জেলে গেলে যেমন অবস্থা হয়, বা একটা সাধারণ মানুষ যদি জেলে যায়, তার জন্য যে জিনিসটা হয়, আমার কাছে ক্রিকেট না খেলাটা অমন অবস্থা। সেদিক থেকে আমার জীবনে দুবার এমন অবস্থা হয়েছে। তাই আমি বলব এই দুটি সবচেয়ে চ্যালেঞ্জিং টাইম।’

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *